• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
  • ||

করোনা মোকাবিলায় অ্যাম্বুলেন্স সুবিধা দেবে ডিআরইউ 

প্রকাশ:  ২১ মার্চ ২০২০, ০০:৪৩
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস মোকাবিলায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য ও তাদের পরিবারের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাৎক্ষণিক চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স সুবিধা দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শনিবার ( ২১ মার্চ) থেকে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সহায়তায় ডিআরইউ চত্বরে সার্বক্ষণিক ২টি অ্যাম্বুলেন্স থাকবে।

ডিআরইউর কোনো সদস্য বা সদস্য পরিবারের কারো মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে সমন্বয় কমিটির একজন সদস্যকে ফোনে জানালে বাসার ঠিকানায় যথাসময়ে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। পরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে।

ডিআরইউ’র পক্ষ থেকে এ সেবা নিশ্চিতের জন্য জরুরি ভিত্তিতে সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীকে (০১৭১১৭৩৮০০১) প্রধান সমন্বয়ক এবং সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান (০১৭৮৯৫৫০৮৯২), সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী (০১৭১১১৮২১৪৭) প্রমুখকে সদস্য করে ১৫ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

ইতোমধ্যে ডিআরইউ করোনা সতর্কতার অংশ হিসেবে কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হেড কভার ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেছে।

কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করোনা সংক্রান্ত সচেতনতামূলক বিশেষ সভা করা হয়েছে। এছাড়া ডিআরইউ ক্যান্টিন, মিডিয়া সেন্টার, গেমস রুম ও বাগানে অবস্থানের সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়েছে। অতিথি ও সদ্য প্রবাস ফেরতদের ডিআরইউতে না আসার জন্য বলা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/ওআর

ঢাকা রিপোর্টার্স ইউনিটি,ডিআরইউ,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close