• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই নির্বাচন

৬ পদে ১১ প্রার্থী, ভোট ৮ নভেম্বর

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০১৯, ১৬:২৩ | আপডেট : ২৭ অক্টোবর ২০১৯, ১৬:৩৪
পূর্বপশ্চিম ডেস্ক
মনোনয়ন পত্র জমা দিচ্ছেন। ছবি: সংগৃহীত

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সংযুক্ত আরব আমিরাতে পেশাদার সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’র দ্বিতীয় নির্বাচন ৮ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের পূর্ব ঘোষিত ২৫ অক্টোবর ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। নির্ধারিত সময়ে ৬ পদ ১১ প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন নির্বাচন কমিশনের সহযোগী প্রতিনিধি সৈয়দ খোরশেদ আহমদ এবং এস এম মোদাচ্ছের শাহ।

এবারের নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এসএ টিভির আমিরাত প্রতিনিধি সিরাজুল হক ও যমুনা টিভির আমিরাত প্রতিনিধি মুহাম্মদ রফিক উল্লাহ।

সিনিয়র সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলা টিভির আমিরাত প্রতিনিধি ফয়সাল সিদ্দিকী ববি ও এনটিভির আমিরাত প্রতিনিধি মামুনুর রশিদ।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাভিশন চ্যানেল এর আমিরাত প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলম। কোন প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হতে যাচ্ছেন তিনি।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নিউজ২৪ ও সমকাল এর আমিরাত প্রতিনিধি কামরুল হাসান জনি ও সি-প্লাসের আমিরাত প্রতিনিধি সনজিত কুমার শীল।

বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই নির্বাচনে ৬ পদে লড়ছে ১১ প্রার্থী।

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রবাস মেলা’র আরব আমিরাত প্রতিনিধি মহিউল করিম আশিক ও আওয়াজ বিডির উপ-সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন।

অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নতুন ফেনী আমিরাত প্রতিনিধি মুহাম্মদ ইছমাইল ও আজকের পত্রিকার আমিরাত প্রতিনিধি জিউয়াউল হক জুমন।

এদিকে মনোনয়ন পত্র সংগ্রহ করলেও জমা দেননি সংগঠনের বর্তমান সভাপতি শিবলী আল সাদিক, বাংলা ধারার আমিরাত প্রতিনিধি আব্দুল আলিম সাইফুল ও ৭১বাংলা টেলিভিশনের আমিরাত প্রতিনিধি সারোয়ার উদ্দিন রণি।

পদক্ষেপ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাচন কমিশনের সহযোগী প্রতিনিধি সৈয়দ খোরশেদ আহমদ বলেন, আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দিতে চাই। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। সুষ্ঠু নির্বাচনের জন্য যা পদক্ষেপ নেয়া দরকার আমরা নিয়েছি।


পূর্বপশ্চিমবিডি/কেএম

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই,নির্বাচন,আরব আমিরাত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত