• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

সূর্যের আলো সরলেই নক্ষত্রের পতন করুণ: টকশোতে পীর হাবিব

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৯, ০৪:৩৩ | আপডেট : ০৭ অক্টোবর ২০১৯, ০৫:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

চ্যানেল আইয়ের সংবাদ পর্যালোচনাভিত্তিক জনপ্রিয় অনুষ্ঠান ‘আজকের সংবাদপত্র’। দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ চলতি প্রসঙ্গ নিয়ে আলোচনা করা হয়। এ অনুষ্ঠানে রোববার (৬ অক্টোবর) আলোচক হিসেবে অংশ নেন সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান।

অনুষ্ঠানের আলোচনায় গুরুত্ব পায় রাজধানী ঢাকাসহ সারাদেশে ক্যাসিনো বিরোধী অভিযান প্রসঙ্গে।

বরাবর আলোচনায় স্বভাবজাত উচ্চকিত ভঙ্গিতে পীর হাবিব বলেন, ঢাকা শহরে এরকম ক্যাসিনো গড়ে উঠেছে তা আমরাই জানতাম না । এটা আমাদের ব্যর্থতা ।এসব ঘটনা গণমাধ্যমও খুব একটা তুলে আনতে পারেনি। এজন্য গণমাধ্যমেরও ব্যর্থতা রয়েছে । পুলিশের নাকের ডগায় যেভাবে ঢাকা শহরে ক্যাসিনোগুলো গড়ে উঠেছে এর ব্যর্থতার দায় তারা এড়াতে পারেন না। নৈতিকতার দায়ও তারা এড়াতে পারেন না।

তিনি বলেন, পুলিশ প্রশাসনের দিকে এমনিতেই সন্দেহের তীর মানুষের থাকে।আমাদের পুলিশ প্রশাসন অপরাধ জগৎকে কিভাবে ছায়া দেয় এটা তার একটা নমুনা।রাজনৈতিক পৃষ্ঠপোষকতা যখন থাকে তখন আরও বেশী করে ছায়া দেয়।ক্যাসিনো কাণ্ডে রাজনৈতিক পৃষ্ঠপোষকতা ছিল। পুলিশ প্রশাসনেরও সহযোগিতা ছিল। যার ফলে সংবিধান ও আইন বিরোধী জুয়ার বাণিজ্য রমরমা হয়েছিল ঢাকা শহরে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু দূর্নীতিকে দেশের একনম্বর সমস্যা হিসেবে চিহ্নিত করেছিলেন। দুর্নীতিবাজদের শাস্তি দিতে তিনি ঘর থেকেই করেছেন। তিনি তার অঙ্গীকার পুরণ করেছেন বলেই এই বিভৎস দৃশ্য দেখতে পাচ্ছি।

এখন মুজিবকন্যা শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে তাঁর দল ও প্রশাসন থেকে যে যুদ্ধ শুরু করেছেন এর পাশে জনগণকেই আজ দাঁড়াতে হবে বলেও মন্তব্য করেন পীর হাবিব।

বিস্তারিত ভিডিওতে দেখুন...।

চ্যানেল আই,সংবাদ পর্যালোচনা,জনপ্রিয় অনুষ্ঠান,পীর হাবিবুর রহমান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close