• রোববার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

অভিযানকে সমর্থন জানিয়ে চ্যানেল আইয়ে পীর হাবিবুর রহমান, 'তুই ডাকাত' বলে গণমাধ্যমে ওদের মুখোশ খুলুন

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৫২ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ১২:৩৩
পূর্বপশ্চিম ডেস্ক

পীর হাবিবুর রহমান চ্যানেল আইয়ের সংবাদ পর্যালোচনাভিত্তিক জনপ্রিয় অনুষ্ঠান ‘আজকের সংবাদপত্র’। দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ চলতি প্রসঙ্গ নিয়ে আলোচনা করা হয়। এ অনুষ্ঠানে গত ২১ সেপ্টেম্বর আলোচক হিসেবে অংশ নেন সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান।

অনুষ্ঠানের আলোচনায় গুরুত্ব পায় টেন্ডারবাজি করে কোটি কোটি টাকার মালিক বনে যাওয়া যুবলীগ নেতার জি কে শামীমের অবৈধ কর্মকাণ্ড। বরাবর আলোচনায় স্বভাবজাত উচ্চকিত ভঙ্গিতে পীর হাবিবুর রহমান বলেন, দেশ ও মানুষের প্রতি ভালোবাসা বা দেশকে সেবা করার উদ্দেশ্যে নয় লুটপাটের উদ্দেশ্যেই এই লুটেরা চক্র রাজনীতিতে জড়িত হয়। রাজনৈতিক পরিচয় ব্যবহার করে এদের অবৈধ কর্মাকাণ্ড কখনো কখনো দলকেই বিতর্কিত করে তোলে। এদের চিহ্নিত করার সময় এসেছে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু দূর্নীতিকে দেশের একনম্বর সমস্যা হিসেবে চিহ্নিত করেছিলেন। এখন মুজিবকন্যা শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে তাঁর দল ও প্রশাসন থেকে যে যুদ্ধ শুরু করেছেন এর পাশে জনগণকেই আজ দাঁড়াতে হবে। সব প্রতিষ্ঠানকেই নয়, গণমাধ্যমকেও স্বতঃস্ফূর্ত সমর্থন দিতে হবে। এ লড়াইয়ে শেখ হাসিনা জয়ী হলে আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও স্বপ্ন জয়ী হবে। আমাদের সুমহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্ত যেমন বৃথা যাবে না তেমন সব গণতান্ত্রিক আন্দোলনের শহীদদের আত্মা শান্তি পাবে

লুটেরাদের বিরুদ্ধে এই অভিযান আরও জোরদার করার আহ্বান জানিয়ে পীর হাবিবুর রহমান বলেন, দুর্নীতিবাজ, সুবিধাবাদী, মতলববাজ, চাঁদাবাজ, দলবাজ ও নির্লজ্জ বেহায়া অবৈধ পথে কমিনশন বাণিজ্যের মাধ্যমে রাজনীতিকে অর্থবিত্ত গড়ার লোভের ফণা বিষাক্ত করছে। নষ্ট রাজনীতির হাত ধরে প্রশাসনের কর্মকর্তা থেকে নানা শ্রেণি-পেশার একদল মানুষ দুর্নীতিবাজ লুটেরা অসৎ মানুষদের মাথায় তুলে নাচছে।এরা রাজনীতি ও সমাজের জন্য অভিশাপের দরজা খুলে দিয়েছে।

টকশোর সুপরিচিত ভাষ্যকর 'তুই ডাকাত 'বলে গণমাধ্যমে লুটেরাদের মুখোশ খুলে দেওয়ার আহ্বান জানান।

বিস্তারিত ভিডিওতে দেখুন...।

আরও পীর হাবিবুর রহমানের কলাম পড়তে ক্লিক করুন:

আমার অহম নির্বাসনে দেবো না

ফেসবুক বিড়ম্বনায় পীর হাবিব

সাকিবের কাছে পীর হাবিবের আবেগঘন আশাবাদী চিঠি

পীর হাবিবুর রহমান

সাংবাদিক পীর হাবিব যে বেদনা ও যন্ত্রনার কথা লিখলেন

পূর্বপশ্চিমবিডি-এনই

পীর হাবিব,পীর হাবিবুর রহমান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত