Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
  • ||

ফাল্গুনী হামিদ বাচসাসের সভাপতি ও কামরুজ্জামান বাবু সাধারণ সম্পাদক

প্রকাশ:  ২৭ জুলাই ২০১৯, ০৯:৪৪
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon
ফাল্গুনী হামিদ ও কামরুজ্জামান বাবু

চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে ফাল্গুনী হামিদ ও সাধারন সম্পাদক পদে কামরুজ্জামান বাবু নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাতভর ভোট গননা শেষে শনিবার (২৭ জুলাই) সকালে নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়।

এবারের নির্বাচনে সহ-সভাপতির দুই পদে জয় পেয়েছেন বাদল আহমেদ ও সৈকত সালাউদ্দিন। সহ-সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছেন রিমন মাহফুজ, অর্থ সম্পাদক পদে মঈন আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুল, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক পদে শফিকুল আলম মিলন, ক্রীড়া সম্পাদক পদে মুজাহিদ সামিউল্লাহ, সমাজ কল্যাণ মহিলা বিষয়ক সম্পাদক পদে শ্রাবণী হাওলাদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবু সুফিয়ান রতন ও দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন নিপু বড়ুয়া।

এছাড়া কার্য-নির্বাহী সদস্য পদে লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম খলিল খোকন, অনজন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, মাহমুদ মানজুর, ইরানী বিশ্বাস ও লিটন রহমান নির্বাচিত হয়েছেন। এই নির্বাচনে ২১ পদের বিপরীতে মোট ৪৬ জন প্রার্থী অংশ নেন। সর্বমোট ৫৩৯ জন সদস্য আগামী দুই বছরের জন্য উল্লেখিত প্রার্থীদের নির্বাচিত করেছেন।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচজন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক আলিমুজ্জামান হারু। এছাড়া ছিলেন এরফানুল হক নাহিদ, মাহাবুবুর রহমান, আলমগীর কানাই চক্রবর্তী এবং আবুল হোসেন মজুমদার।

১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। জন্মলগ্নে এর নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। দেশ স্বাধীন হওয়ার পর নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’, সংক্ষেপে ‘বাচসাস’।


পূর্বপশ্চিমবিডি/এসএম

বাচসাস
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত