• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
  • ||

‘কামরাঙ্গীরচরের গরিব মানুষ জানে আমি মন্ত্রী’

প্রকাশ:  ১৮ আগস্ট ২০২০, ১৬:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

বর্তমান সময়ে বাংলা সাহিত্যের সবচেয়ে জনপ্রিয় কবি নির্মলেন্দু গুণকে কামরাঙ্গীচরের গরীব মানুষ মন্ত্রী হিসেবেও জানেন বলে জানিয়েছেন কবি নিজেই।

মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা আড়াইটায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানান কবি নির্মলেন্দু গুণ।

কবি নির্মলেন্দু গুণ স্যাটায়ারিধর্মী স্ট্যাটাসে লেখেন, কামরাঙ্গীরচরের নয়াগাঁও এলাকায় বুড়িগঙ্গার তীরে পৌনে এক কাঠা (৫৪০ বর্গফুট) জমির ওপর এই তিন তলা বাড়িটি তৈরি করেছি ২০১৫ সালে। বাড়িটির নাম রেখেছি-- বুড়িগঙ্গা। আমি বুড়িগঙ্গা রাখলে কী হবে- এলাকার গরিব মানুষ, যারা প্রায়ই আমার কাছে নানারকমের আবদার নিয়ে আসেন এবং আমি তাদের কখনও কখনও কিছু অর্থ দিয়ে সাহায্য করি- তারা আমার এই বাড়িটির নাম দিয়েছেন ‘মন্ত্রীর বাড়ি’।

‘নিচের তলায় যারা বাস করে, আমার পরামর্শক্রমে তারা আমার কাছে সাহায্য চাইতে আসা বুড়ো-বুড়ি এবং সন্তান কোলে নিয়ে আসা মহিলাদের বুঝিয়ে বলেন যে, এটি কোনো মন্ত্রীর বাড়ি নয়, এটি হচ্ছে কবির বাড়ি, বুড়িগঙ্গা। তারা ক্ষিপ্ত হয়ে বলেন, মিথ্যা কথা বলেন কেন? আমরা জানি এইডা মন্ত্রীর বাড়ি। পাকা চুল-দাড়িওলা ওই বুড়া লোকটা উরপে থাকে। আপনেরা জানেন না, উনি মন্ত্রী। ’

তিনি আরো লেখেন, আমি একশ টাকার নোট সর্বদা আমার সংগ্রহে কিছু রাখি- মাথাপিছু এক দুইশ টাকা পেলেই তারা খুশি হয়ে আল্লাহর কাছে মন্ত্রীর জন্য দোয়া করতে করতে চলে যায়। আমি খুব বিপদে আছি তা বলি না, এরকম ভাবিও না, আমার খুব হাসি পায়, আমি খুব আনন্দ পাই। শেখ হাসিনা আমাকে মন্ত্রী না বানালে কী হবে- কামরাঙ্গীরচরের গরিব মানুষ আমার নাম জানে না- কিন্তু জানে আমি কবি এবং মন্ত্রী।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মন্ত্রী,মানুষ,গরিব,কামরাঙ্গীরচর,নির্মলেন্দু গুণ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close