• বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬
  • ||
শিরোনাম

আনুষ্ঠানিকতা শেষ করে তবেই একসঙ্গে থাকা শুরু করবো: গুলতেকিন

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২০, ১৩:২০
নিজস্ব প্রতিবেদক

নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হ‌ুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী গুলতেকিন কয়েক মাস আগে বিয়ে করেছেন ৫৬ বছর বয়সী যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদকে।

খুব শিগগির বিয়ের অনুষ্ঠান করে নতুনভাবে পথচলা শুরু করবেন তারা। গত রোববার ঢাকায় একটি অনুষ্ঠানে গুলতেকিন নিজেই একথা জানিয়েছেন।

গত বছরের ১৪ নভেম্বর সংবাদমাধ্যমে তাদের বিয়ের খবর প্রকাশিত হয়। পরিবারের সম্মতিতে বিয়ে করেন তারা। তখন আনুষ্ঠানিক ঘোষণা দেননি তারা কেউ-ই।

সম্প্রতি ঢাকাতেই ছোটপরিসরে গুলতেকিন-আফতাবের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়ে হলেও এক ছাদের নিচে থাকছেন না নবদম্পতি। এ বিষয়ে গুলতেকিন জানান, তাদের আকদ হয়েছে। একটা অনুষ্ঠান করে তবেই একসঙ্গে থাকা শুরু করবেন তারা।

আর কবি আফতাব আহমদ জানান, তাদের দুজনেরই পরিবার আছে। পরিবারটা তাই নতুন নয়; বরং এক্সটেনডেড হয়েছে। সবাইকে নিয়ে অনুষ্ঠান করেই নতুন পথচলা শুরু করবেন।

উল্লেখ্য, প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সাবেক স্ত্রী গুলতেকিন খান। গুলতেকিনের সঙ্গে হুমায়ূন আহমেদের বিয়ে হয় ১৯৭৩ সালে। ২০০৩ সালে তাদের বিচ্ছেদ হয়। আফতাব আহমদ আগেও বিয়ে করেছিলেন। সেই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে প্রায় ১০ বছর আগে।

অতিরিক্ত সচিব আফতাব আহমদের কবি ও লেখক হিসেবে পরিচিতি রয়েছে। তিনি অভিনেত্রী আয়েশা আখতারের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যের ছাত্র ছিলেন।

১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের তরুণ শিক্ষক হ‌ুমায়ূন আহমেদকে কিশোরী গুলতেকিন প্রেমে পড়ে বিয়ে করেছিলেন। হ‌ুমায়ূন আহমেদ ২০০৩ সালে ভালোবেসে দ্বিতীয় বিয়ে করার সিদ্ধান্ত নেন মেহের আফরোজ শাওনকে। তখনই গুলতেকিনের সঙ্গে তাঁর বিবাহ বিচ্ছেদ ঘটে। ২০০৫ সালে শাওনকে হ‌ুমায়ূন বিয়ে করলেও গুলতেকিন আর বিয়ে করেননি এবং একেবারে আড়ালে চলে যান। সন্তানদের আঁকড়ে নীরবে-নিভৃতে জীবন কাটিয়েছেন তিনি। হ‌ুমায়ূন আহমেদের মৃত্যুর সাত বছর পর অবশেষে গত অক্টোবরের শেষের দিকে আফতাব আহমেদের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি।

পূর্বপশ্চিমবিডি/জিএম

নন্দিত কথাসাহিত্যিক,প্রয়াত হ‌ুমায়ূন আহমেদ,প্রথম স্ত্রী গুলতেকিন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news