Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

শীর্ষ ধনী নারী বেটেনকোর্ট মেয়ার্স

প্রকাশ:  ২৩ মার্চ ২০১৯, ১৬:১৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

শীর্ষ ধনী নারীর স্বীকৃতি পেয়েছেন ফরাসি প্রসাধনী সামগ্রী লরিয়েলের কর্ণধার ফ্রাঁসোয়া বেটেনকোর্ট মেয়ার্স। মার্কিন সাময়িকী ফোর্বসের ২০১৯ সালের শীর্ষ ধনীর তালিকায় তিনি আছেন ১৫ নম্বরে।

মেয়ার্সের সম্পদের পরিমাণ প্রায় ৪ হাজার ৯৩০ কোটি ডলার। তবে তিনি তিন্তু স্বপ্রতিষ্ঠিত ধনী নন। লরিয়েলের প্রতিষ্ঠাতা ইউজেন শুয়েলারের নাতনি তিনি। মেয়ার্স লরিয়েলের পরিচালনা পর্ষদে যোগ দেন ১৯৯৭ সালে। বর্তমানে কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

লরিয়েলের ৩৩ শতাংশের অংশীদার বেটেনকোর্ট মেয়ার্স ও তার পরিবার।

বেটেনকোর্ট মেয়ার্স প্যারিসে থাকেন। ব্যবসায়ী পরিচয়ের বাইরে তিনি একজন লেখকও।

শীর্ষ ধনীর স্বীকৃতি প্রথমবার পেলেও এই তালিকায় তার নাম নতুন নয়। ১৯৮৭ সাল থেকে ফোর্বস শীর্ষ ধনীর তালিকা তৈরী করার পর থেকেই এই তালিকায় প্রতিবারই ছিলেন মেয়ার্সের মা লিলিয়ান বেটেনকোর্ট। তার মৃত্যুর পর গত বছরই তিনি প্রথম শীর্ষ ধনীর তালিকায় উঠে আসেন বেটেনকোর্ট মেয়ার্স।

গত বছর মেয়ার্সের সম্পদ বেড়েছে ৭১০ কোটি ডলার। তিনি ২০১৮ সালের মার্চ মাসে গতবারের শীর্ষ ধনী ওয়ালমার্টের প্রতিষ্ঠাতা স্যাম ওয়ালটনের একমাত্র মেয়ে অ্যালিস ওয়ালটনকে ছাড়িয়ে যান। এবারের তালিকায় তালিকায় দ্বিতীয় শীর্ষ নারীর স্থান পেয়েছেন অ্যালিস। তাঁর সম্পদের পরিমাণ ৪ হাজার ৪৪০ কোটি ডলার।


/পিবিডি/একে

শীর্ষ ধনী,বেটেনকোর্ট মেয়ার্স
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত