• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
  • ||

টয়লেটে পাওয়া সেই শিশু ভালো আছে ছোটমনি নিবাসে

প্রকাশ:  ১৭ মে ২০১৯, ১৪:০২
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার করা সেই ফুটফুটে নবজাতক শিশু গহীন ভালো আছে বলে জানিয়েছেন আজিমপুরে অবস্থিত ছোটমনি নিবাসের কর্মী হোসনে আরা।

শুক্রবার (১৭ মে) সকালে ছোটমনি নিবাসে খোঁজ নিতে গেলে হোসনে আরা বলেন, গহীন ভালো আছে। তার কোনও অসুবিধা হচ্ছে না।

তিনি বলেন, আজ সাপ্তাহিক ছুটির দিন। শিশুটিকে দেখতে চাইলে অফিস ডে’তে আসতে হবে। এসময় নারায়ণগঞ্জ থেকে আসা ব্যবসায়ী মাসুম দম্পতি গহীনকে দত্তক নেওয়ার আগ্রহের কথা জানালে হোসনে আরা তাদেরকে পারিবারিক আদালতে গিয়ে দত্তক নেওয়ার জন্য আবেদন করার পরামর্শ দেন।

ব্যবসায়ী মাসুম ও তার স্ত্রী বলেন, আমরা শেরেবাংলা নগর থানায় গিয়েছিলাম। সেখান থেকে আমাদের এখানে পাঠিয়েছে। গহীনকে দত্তক নেওয়ার আগ্রহের কথাও জানান তারা।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে আজিমপুরে ছোটমনি নিবাসের কর্মকর্তাদের কাছে তাকে তুলে দেয়া হয়।

এদিকে,শিশু হাসপাতালের টয়লেট থেকে শিশুটি উদ্ধারের পর থেকে তাকে দত্তক নিতে শেরেবাংলা নগর থানায় শত শত ফোন এসেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, শিশুটি দত্তক নেয়ার তালিকায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের ছোট ছেলে ফারুক, সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ শিশুটিকে নিতে ছুটে আসছেন। তারা শিশুটির নামে বিপুল অর্থ, বাড়ি, ফ্ল্যাট লিখে দিয়ে দত্তক নিতে সমাজসেবা অধিদফতরে আবেদন করেছেন।

অন্যদিকে, বৃহস্পতিবার শিশু হাসপাতালে সরেজমিনে দেখা যায়, গত তিনদিন আগে এ হাসপাতালের ওয়ার্ডমাস্টার রাসেল ও তার স্ত্রী পলি শিশু হাসপাতালের ৩০১নং কেবিন ভাড়া করে শিশুটির লালন-পালন করছেন। এ দম্পতি শিশুটিকে স্থায়ীভাবে পেতে চান।

ওয়ার্ডমাস্টার রাসেল বলেন, গত সাত বছর আগে বিয়ে করেছি। আমাদের কোনো সন্তান নেই। তাই আমি শিশুটি দত্তক নিতে চাই।

প্রসঙ্গত, বুধবার সকাল ১০টার দিকে গাইনি বিভাগের ডা. আফরোজা গনি আইসিইউর সামনে দিয়ে যাওয়ার সময় নবজাতকটিকে দেখতে পান। পরে আয়ার মাধ্যমে শিশু ওয়ার্ডে পাঠানোর পর বাচ্চাটিকে ভর্তি করার ব্যবস্থা করেন তিনি।

পিপিবিডি/জিএম

শেরেবাংলা নগর,শিশু হাসপাতাল,টয়লেট থেকে উদ্ধার শিশু,আজিমপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close