Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
  • ||

আদালতে বিচারাধীন মামলার সংবাদ প্রচার-প্রকাশ নয়: সুপ্রিম কোর্ট

প্রকাশ:  ১৭ মে ২০১৯, ০২:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে খবর প্রকাশ থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসন একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

বৃহস্পতিবার (১৬ মে) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর স্বাক্ষরে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো ইলেক্ট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়া বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা অনভিপ্রেত।

ব্যাংক ঋণ সংক্রান্ত বিষয়ে ২০১৭ সালের হাইকোর্টের একটি বেঞ্চের দেওয়া আদেশের বিরুদ্ধে ন্যাশনাল ব্যাংকের একটি মামলায় আজ আপিল বিভাগে শুনানিকে কেন্দ্র করে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদন সুপ্রিম কোর্টের নজরে আসার পর এই বিজ্ঞপ্তি জারি করেছে।

এদিকে সুপ্রিম কোর্ট প্রশাসনের এই বিজ্ঞপ্তি জারির পর তা প্রত্যাহার চেয়ে আজই পাল্টা বিবৃতি দিয়েছেন আইন, আদালত ও সংবিধান বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) সভাপতি ওয়াকিল আহমেদ হিরণ ও সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজু।

এলআরএফের বিবৃতিতে বলা হয়, সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের গত ৯ এপ্রিলের বক্তব্যের সঙ্গে সাংঘর্ষিক এবং স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী।

বিবৃতিতে আরও বলা হয়, বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে এলআরএফ সবসময় নিয়ম-নীতিমালা অনুসরণ করে আদালত রিপোর্টিং করে আসছে। তাই ওই বিজ্ঞপ্তি প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানানো হচ্ছে।

পিপিবিডি/জিএম

বাংলাদেশ সুপ্রিম কোর্ট,বিজ্ঞপ্তি জারি,মিডিয়ায় প্রকাশিত খবর
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত