Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

কৃষকরা ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হলে কষ্ট লাগে: নাসিম

প্রকাশ:  ১৬ মে ২০১৯, ২৩:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফা্ইল ছবি

বাংলাদেশ কৃষকপ্রধান ও কৃষিনির্ভর দেশ উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, যখন দেখি সে কৃষকরাই ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত, তখন কষ্ট লাগে। তাই অর্থমন্ত্রীকে আহ্বান জানাবো, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন, কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে কৃষকদের কাছ থেকে আরও বেশি দামে ধান কেনার ব্যবস্থা করুন।

কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হয়, সে জন্য ভর্তুকি দিয়ে বেশি দামে ধান কেনার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (১৬ মে) ১৪ দলের শরিক গণআজাদী লীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

মোহাম্মদ নাসিম বলেন, সরকার ভর্তুকি দিয়ে সার ও বীজ কম মূল্যে কৃষকদের মাঝে সরবরাহ করছে। কিন্তু এখন ধান উৎপাদনে কৃষকের মজুরি খরচ অনেক বেশি পড়ছে। তাছাড়া মধ্যস্বত্ত্বভোগীরাও বেশি সুবিধা ভোগ করছে। এ কারণে কৃষকদের কাছ থেকে বেশি দামে ধান কেনার ব্যবস্থা করতে হবে।

আগামী শুক্রবার (১৭ মে) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।এ দিবসটির তাৎপর্য তুলে ধরে আওয়ামী লীগের এই নেতা বলেন, সেদিন দুর্জয়ের প্রতীক হিসেবে শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন।তিনি অনেক লড়াই-সংগ্রাম করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আজ তার হাত ধরেই দেশের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশের দিকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা।

গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সভাপতিমন্ডলীর সদস্য ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় পার্টির (জেপি) সভাপতিমন্ডলীর সদস্য এজাজ আহমেদ মুক্ত প্রমুখ।

পিপিবিডি/জিএম

আওয়ামী লীগ,সভাপতিমন্ডলীর সদস্য,মোহাম্মদ নাসিম,ইফতার মাহফিল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত