Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
  • ||

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ১০০ জনই বিতর্কিত, তালিকা প্রকাশ

প্রকাশ:  ১৬ মে ২০১৯, ১৫:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ছাত্রলীগের সদ্য ঘোষিত ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে ১৭ জন নয়, ১০০ জন বিতর্কিত ব্যক্তি রয়েছে বলে দাবি করেছেন ছাত্রলীগের আন্দোলনরত পদ বঞ্চিত নেতারা। এসময় কমিটিতে থাকা বিতর্কিত ১০০ জনের নামের তালিকা প্রকাশ করেন তারা। ছাত্রলীগের পদবঞ্চিত এবং কাঙ্খিত পদ না পেয়ে নাখোশ নেতাকর্মীরা তালিকায় থাকা নেতাকর্মীদের কমিটি থেকে বাদ দিয়ে যোগ্যদের অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয় তাদের পক্ষ থেকে।

বৃহস্পতিবার (১৬মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তারা এসব তথ্য তুলে ধরেন।

এসময় লিখিত বক্তব্যে ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, ছাত্রলীগের সভাপতি- সাধারণ সম্পাদক মাত্র ১৭ জনের কথা বলেছেন। কিন্তু এতে বয়স শেষ, মাদক ব্যবসায়ী, হত্যা মামলা, বিএনপি-জামায়াতের সমর্থক, বিবাহিত, চাকরিজীবী রয়েছেন শতাধিক। তাদেরকে খুঁজে বের করতে হবে।

তিনি বলেন, এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি অর্থবহুল, সুন্দর ও সুষ্ঠু কমিটি গঠন করতে হবে। এছাড়া বিতর্কিতরা টিউমারের মতো। পরে তারা ক্যান্সারে পরিণত হবে। ওদেরকে কমিটি থেকে বাদ দিতে হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন। এতে আমরা আনন্দিত হয়ে এখানে উপস্থিত হয়েছি। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। নির্দেশ অমান্য করলে শক্ত জবাব দেয়া হয়। বঙ্গবন্ধুর আর্দশের একজন সৈনিকও বেঁচে থাকতে ছাত্রলীগের কেউ ক্ষতি করতে পারবে না বলেও উল্লেখ করেন তিনি।

এসময় আন্দোলনরত পদ বঞ্চিত নেতাদের নানাভাবে ভয়-ভীতি দেখানো হচ্ছে এবং প্রাণনাশেরও হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়। এসময় মধুর ক্যান্টিনে নারী নেত্রীদের উপর হামলাকারীদের শাস্তিরও দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে কবি জসীম উদ্দিন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাহেদ খান বলেন, 'আমাদের আন্দোলন যে অযৌক্তিক নয় সেটি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক গতকাল সংবাদ সম্মেলন করে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল না দিয়েই স্বীকার করে নিয়েছেন।

এই কমিটি পুনর্গঠন করার পর যদি আমাকে পদ না দেয়া হয় তাহলে আমি মেনে নিবো কিন্তু বিতর্কিত, বিবাহিত, অছাত্রদের কমিটিতে রাখা এটি ছাত্রলীগের আদর্শে আঘাত দেয়ার নামান্তর'

সাংবাদিক সম্মেলনে বিতর্কিত হিসেবে ১০০ জনের নামের তালিকা প্রকাশ করা হয়।

এসময় সেখানে ছাত্রলীগের শতাধিক পদ বঞ্চিত নেতা-কর্মী উপস্থিত ছিলেন। ছাত্রলীগের বিগত কমিটির প্রচার সম্পাদক সাইফুদ্দিন বাবু, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন, উপ-সম্পাদক তিলোত্তমা শিকদার সদস্য তানভীর হাসান সৈকত, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সেক্রেটারী আল-আমিন রহমান, কুয়েত-মৈত্রী হল ছাত্রলীগের সভাপতি ফরিদা পারভীন, সেক্রেটারি শ্রাবনী শায়লা, শামছুন নাহার হল ছাত্রলীগ সভাপতি নিপো ইসলাম তন্বী, সেক্রেটারি জিয়াসমিন শান্তা, সুফিয়া কামাল হল ছাত্রলীগ সেক্রেটারি সারজিয়া শারমিন শম্পা , জসীম উদ্দিন হল ছাত্রলীগের সেক্রেটারি শাহেদ খান, শহীদুল্লাহ হল ছাত্রলীগ সেক্রেটারী আরিফ হোসেনসহ আরো পদবঞ্চিত অনেকেই।

পিপিবিডি/এআইএস

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত