• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
  • ||

দুরন্ত টাইগাররা এগিয়ে যাচ্ছেন

প্রকাশ:  ১৫ মে ২০১৯, ২১:৩৬ | আপডেট : ১৫ মে ২০১৯, ২২:১০
নিজস্ব প্রতিবেদক

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ষষ্ঠ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। ম্যাচ জিততে ২৯৩ রান সংগ্রহ করতে হবে টাইগারদের।

রিপোর্ট লেখা পর্যন্ত ৩২ ওভার খেলে ২ উইকেট হারিয়ে ২২০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাট করছেন মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান।

বুধবার (১৫ মে) ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে ম্যাচ শুরু হয় বিকেল পৌনে চারটায়। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। ৫০ ওভারে ৮ উইকেটে ২৯২ রানে আয়ারল্যান্ডকে থামান মাশরাফিরা।

এরপর ব্যাট করতে নামেন টাইগাররা। বাংলাদশে দলের উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন তামিম ইকবাল এবং লিটন দাস। তবে তাদের এই জুটি ১১৭ রান এর বেশি এগোয়নি। এই রানে তামিমকে সরাসরি বোল্ড করেন আয়ারল্যান্ডের বয়োড রানকিন। ৫৩ বল খেলে ৯ চারে ৫৭ রান করে যান তামিম। অপরদিকে ৬৭ বলে ৭৬ রান করে বোল্ড আউট হন লিটন দাস।

বাংলাদেশ দলে খেলেছেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন, মোহাম্মদ সাইউউদ্দিন।

অপরদিকে আয়ারল্যান্ড দলে রয়েছেন, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, জেমস ম্যাককলাম, অ্যান্ডি বালবির্নি, কেভিন ও’ব্রায়েন, মার্ক আদিয়ার, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, বয়েড রানকিন, ম্যাককার্থি, জশ লিটল।

এর আগে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ৫৯ রানে হারায় ২ উইকেট। রুবেল হোসেন এবং আবু জায়েদ তুলে নেন ম্যাককুলাম এবং বালবার্নিকে। তারা যথাক্রমে ৫ এবং ২০ রান করে ফিরে যান। সেখান থেকে পল র্স্টারলিং এবং উইলিয়াম পোর্টারফিল্ড ১৭৪ রানের জুটি গড়েন। র্স্টারংলিং খেলেন ক্যারিয়ার সেরা ১৩০ রানের ইনিংস। দারুণ এই ইনিংস খেলার পথে ৪টি চার এবং ৪টি ছক্কা হাকান তিনি।

তবে পোর্টারফিল্ড হতাশ হন ৯৪ রানে আউট হয়ে। তিনি ৭টি চার এবং ২টি ছক্কা মারেন। পরের ব্যাটসম্যানদের ছোট ছোট রানে ৮ উইকেট হারিয়ে বড় সংগ্রহ তোলে আইরিশরা। বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে দারুণ বোলিং করেন আবু জায়েদ। তিনি ৯ ওভারে ৫৮ রান দিয়ে নেন ৫ উইকেট। এছাড়া রুবেল হোসেন ১টি এবং সাইফউদ্দিন ২টি উইকেট নেন।

বাংলাদেশ দল এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা গ্রুপ পর্বের দুই ম্যাচে জয় পায়। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে পরিত্যক্ত ম্যাচ থেকে পায় দুই পয়েন্ট। এক ম্যাচ হাতে রেখেই তাই গ্রুপ সেরা হয়ে ফাইনালে উঠে যায় বাংলাদেশ।

পিপিবিডি/এস.খান

টাইগার,ক্রিকেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close