Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

খালেদাকে কেরানীগঞ্জে স্থানান্তরে বিএনপির তো খুশি হওয়ার কথা: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ১৫ মে ২০১৯, ১৪:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপির পক্ষ থেকে বার বার বলা হচ্ছিল, খালেদাকে পুরনো একটি বিল্ডিংয়ে স্যাঁতস্যাঁতে পরিবেশে রাখা হয়েছিল। কিন্তু পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখার সময় সেখানকার ভবন নতুনভাবে তৈরি করা হয়েছিল, তার সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছিল। কিন্তু তারপরও বিএনপি বলেছিল তাকে নির্জন একটি কারাগারে রাখা হয়েছে, যেখানে অন্য কোন বন্দী নেই। এখন তাকে নতুন ভবনে নেয়া হবে। বিএনপির তো খুশি হওয়ার কথা।'

বুধবার (১৫ মে) দুপুরে সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলীর সঙ্গে সাক্ষাত শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কেরানীগঞ্জে তো সকল বন্দীকে স্থানান্তর করা হয়েছে। সেখানে নতুন ভবন, সকল সুযোগ-সুবিধা আছে। এতে বিএনপির খুশি হওয়ার কথা। কিন্তু বিএনপি এটি নিয়েও একটি সংবাদ সম্মেলন করেছে। কোথায় রাখলে যে তারা খুশি হবে সেটা বুঝতে পারছি না। পুরনো কারাগারকে যাদুঘরে রূপান্তর করা হবে, সেটি এখন আর নিয়মিত কারাগার নয়। কেরানীগঞ্জের কারাগার নিয়মিত কারাগার। পুরনো ভবনে রাখা হয়েছিল খালেদাকে, এখন নতুন ভবনে নেয়া হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরদের নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সরকার অকার্যকর হয়ে গেছে মির্জা ফখরুলের এমন বক্তব্যের বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে রাষ্ট্র এগিয়ে যাচ্ছে। কিন্তু ফখরুল সাহেবদের নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে যাচ্ছে। এটি তিনি বললে সঠিক হতো।

তিনি বলেন, বাংলাদেশের টেলিভিশন চ্যানেল যেন ভারতে প্রচার হয়, সেটি নিয়ে আলোচনা হয়েছে। বিটিভি ভারতে সম্প্রচারের বিষয়ে অনেক অগ্রগতি হয়েছে। বিষয়টি এখনই আমরা বলতে চাচ্ছি না, কারণ ভারতে নির্বাচন চলছে। সুসংবাদ তৈরি হয়ে আছে ঘোষণা করতে চাই না।

আইসিটি মামলায় কবি হেনরীকে গ্রেফতার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আমি বিষয়টি শুনেছি। পুরোপুরি জানি না। পুরোপুরি বিষয়টা না জেনে মন্তব্য করা সমীচীন হবে না।

পিপিবিডি/জিএম

আওয়ামী লীগ,প্রচার সম্পাদক,তথ্যমন্ত্রী হাছান মাহমুদ,সচিবালয়
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত