Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

পুলিশের পোশাক ধরে টানাহেঁচড়া, ছাত্রলীগের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ১৪ মে ২০১৯, ১২:০৫
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

সিরাজগঞ্জে পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে স্থানীয় ছাত্রলীগের দশ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে কাজিপুর থানা পুলিশ।

সোমবার (১৩ মে) বিকাল ৪টার দিকে স্মার্ট কার্ড বিতরণের সময় লাইনের সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ আরও কয়েকজন বিশৃঙ্খলা সৃষ্টি করে বলে দাবি পুলিশের। এসময় কর্তব্যরত পুলিশের সাথে বাকবিতণ্ডা থেকে এক পর্যায়ে পুলিশের পোশাক ধরে টানাহেঁচড়া, ধাক্কাধাক্কি ও গালাগালির ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদারসহ মোট দশজনকে আসামি করে এসআই জাহাঙ্গীর হোসেন বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম লুৎফর রহমান জানান, সোমবার (১৩ই মে) কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠে স্মার্ট কার্ড বিতরণের কার্যক্রম চলাকালীন লোকজন লাইনে দাঁড়িয়ে কার্ড গ্রহণ করছিলেন।

বিকাল ৪টার দিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদারসহ আরও অন্তত দশজন শৃঙ্খলা ভঙ্গ করে লাইনে দাঁড়ানো লোকজনকে উপেক্ষা করে আগে কার্ড গ্রহণের জন্য কর্তব্যরত ব্যক্তিদের উপর চাপ প্রয়োগ করলে জনসাধারণের সাথে তর্কবিতর্ক ও বিশৃঙ্খলা শুরু হয়।

এ অবস্থায় ঘটনাস্থলে কর্তব্যরত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে ছাত্রনেতা আবু সায়েম তালুকদারের নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশের উপর চড়াও হন। এসময় তারা পুলিশের সাথে ধাক্কাধাক্কি, গালাগালি ও পোশাক ধরে টানাহেঁচড়া করেন। সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সেখান পৌঁছলে ছাত্রলীগের নেতাকর্মীরা সটকে পড়েন।

ওসি আরো জানান, এ ঘটনায় থানার এসআই জাহাঙ্গীর হোসেন বাদি হয়ে এদিন রাতেই ১০/১১ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। রাত ১১টা পর্যন্ত এ ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব না হলেও তাদের গ্রেফতারে অভিযান চলছে।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি রাজু আহম্মেদ বলেন, ঘটনার সময় শুধু যে ছাত্রলীগ নেতা আবু সায়েম ভুল করেছে তা নয়। পুলিশের অসদাচরণের কারণে গ্রামবাসীও তাদের উপরে ক্ষিপ্ত হয়ে উঠেছিল। এ অবস্থায় ভুল বোঝাবুঝির কারণেই এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছে।

রাজু আহমেদ আরও জানান, এ ঘটনার মীমাংসার লক্ষ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীসহ আওয়ামী লীগের নেতাদের সাথে নিয়ে থানায় গিয়ে পুলিশের সাথে কথা বলেছি। আমরা তাদের আশ্বস্ত করেছি, ঘটনা যাই হোক উপযুক্ত বিচার হবে।

এ বিষয়ে জানতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদারের মোবাইলে ফোনে করলে তা বন্ধ পাওয়া গেছে।

পিপিবিডি/আরএইচ

সিরাজগঞ্জ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত