Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
  • ||

২৪ ঘণ্টা পুলিশি নিরাপত্তায় লন্ডনের মেয়র

প্রকাশ:  ১২ মে ২০১৯, ১১:৪৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

একাধিক বার হত্যার হুমকি পেয়ে ২৪ ঘণ্টা পুলিশি নিরাপত্তায় রয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। গত বছরের শেষ তিনমাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৩৭ বার হত্যার হুমকি দেয়া হয় তাকে। এসব হুমকি পাওয়ার পর ১৭টি মামলা করা হয়। এরপর থেকে মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ।

বিভিন্ন সময়ে নানারকম পদক্ষেপের কারণে আলোচনায় এসেছেন বিট্রেনের রাজধানী লন্ডনের মুসলিম মেয়র সাদেক খান। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে হত্যার হুমকি পাওয়ার পর ২৪ ঘন্টা পুলিশ পাহারায় চলছেন তিনি।

গত বছরের শেষ তিনমাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র সাদিক খানকে ২৩৭ বার হত্যার হুমকি দেয়া হয়। এসব হুমকি পাওয়ার পর ১৭টি মামলা করা হয়। এরপর থেকে মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ। লন্ডন থেকে প্রকাশিত টাইমস পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে সাদিক খান দুঃখ প্রকাশ করে বলেন, একটি শহরের মেয়র হওয়ার কারণে নিজের ব্যক্তিগত জীবনে পুলিশি নিরাপত্তার মধ্যে থাকতে হবে একথা তিনি কখনো ভাবেননি।

টাইমস জানিয়েছে, সাদিক খানকে যেসব হুমকি দেয়া হয়েছে তার ভাষা অত্যন্ত অশোভন ও আপত্তিকর। সাদিক খান মনে করেন, ২০‌১৬ সালে ব্রিটেনে ব্রেক্সিট বিষয়ক গণভোট অনুষ্ঠানের পর থেকে দেশটিতে ইসলাম-বিদ্বেষ আগের তুলনায় অনেক বেড়ে গেছে। ২০১৬ সালে ব্রিটেনের ইতিহাসে প্রথম কোনো অশ্বেতাঙ্গ ও মুসলিম হিসেবে লন্ডনের মেয়র নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী পাকিস্তানী বংশোদ্ভূত সাদিক খান। নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়ে ক্ষমতাসীন রক্ষণশীল পার্টির প্রার্থী জ্যাক গোল্ডস্মিথকে পরাজিত করেন তিনি।

/এসএইচ

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত