Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

সিরিয়া ফেরত আইএস জঙ্গি মুতাজ ফের দুই দিনের রিমান্ডে

প্রকাশ:  ১১ মে ২০১৯, ২২:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

ঢাকায় গ্রেপ্তার সিরিয়া ফেরত আইএস জঙ্গি বাংলাদেশি মুতাজ আবদুল মজিদ ওরফে কফিল উদ্দিন বেপারি ওরফে মুতাজকে দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে নিয়েছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

শনিবার (১১ মে) সিটিটিসির কর্মকর্তারা মুতাজকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিটিটিসির সহকারী কমিশনার অহিদুজ্জামান নূর এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিটিটিসির কর্মকর্তারা জানান, প্রথম দফায় চার দিনের রিমান্ডে অনেক প্রশ্নের উত্তর এড়িয়ে গেছে মুতাজ। সে কেন সিরিয়ায় গিয়েছিল, সেখানে কার কার সঙ্গে যোগাযোগ হয়েছে এবং বাংলাদেশের কাদের সঙ্গে সে যোগাযোগ করেছে এসব বিষয়ে জানার চেষ্টা চলছে। এসব প্রশ্নের জবাবে সে একেক সময় একেক রকম তথ্য দিয়েছে। এজন্য তার কাছ থেকে পাওয়া তথ্য যাচাই বাছাই করা হচ্ছে।

সূত্র জানায়, সিরিয়ায় অবস্থানের কথা স্বীকার করলেও মুতাজ আইএসের হয়ে যুদ্ধ করার কথা অস্বীকার করছে। একই সঙ্গে তার মোবাইল ফোনের ফরেনসিক পরীক্ষা করে তার যোগাযোগের তথ্য উপাত্ত সংগ্রহের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ৫ মে রাজধানীর উত্তরা এলাকা থেকে মুতাজকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট। সে চলতি বছরের ১ ফেব্রুয়ারি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। বাংলাদেশি মুতাজ আবদুল মজিদ তুরস্ক যান ২০১৬ সালে । সেখানেই তাঁর সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) যোগাযোগ হয়। এর প্রায় দুই বছর পর সিরিয়ায় গিয়ে আইএসের পক্ষে যুদ্ধ করেছিলেন তিনি ।

পিপিবিডি/জিএম

আইএস জঙ্গি,বাংলাদেশি,মুতাজ,আদালত
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত