• সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

সাভারে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০, অস্ত্রসহ আটক ৫

প্রকাশ:  ১১ মে ২০১৯, ০২:১৮
সাভার প্রতিনিধি

সাভারের আমিনবাজারে জমি দখলকে কেন্দ্র করে দুটি হাউজিং কোম্পানীর লোকজনের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি শটগানসহ পাঁচজনকে আটক করেছে।

শুক্রবার (১০ মে) দুপুরে বড়দেশী এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০ আহত হয়েছে।

সম্পর্কিত খবর

    আটককৃতরা হলো- মাদারীপুর জেলার কালকিনী থানার জৈলচুরি সন্দাল গ্রামের সালাউদ্দিন তালুকদারের ছেলে শফিকুল ইসলাম ইমন (২৫), চাঁদপুর জেলার কচুয়া থানার নোলুয়া গ্রামের মোবারক হোসেনের ছেলে আবুল কাশেম (৩৭), যশোর জেলার কোতয়ালী থানার রহেলাপুর গ্রামের মৃত শামছুল আলমের ছেলে মোঃ আশরাফুল আলম (৩৫), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার বাদপুর গ্রামের মৃত আব্দুল গনির ছেলে আব্দুর রহমান তালুকদার (৪৭) ও বাগেরহাট জেলার মোড়লগঞ্জ জেলার কাউনিয়া গ্রামের আব্দুল লতিফ খানের ছেলে ফিরোজ খান (৪৪)।

    পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, সাভারের আমিনবাজার বড়দেশী এলাকার গ্রাম বাংলা এবং আকাশ নিলা হাউজিং কোম্পানীর মধ্যে জমির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। গতকাল শুক্রবার দুপুরে আকাশ নিলা হাউজিং কোম্পানীর লোকজন জমি দখলের জন্য সেখানে গেলে গ্রাম বাংলা হাউজিং কোম্পানীর লোকজন তাদেরকে বাঁধা দেয়। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি শটগানসহ ৫ জনকে আটক করে।

    এবিষয়ে সাভার মডেল থানার ইন্সপেক্টর অপারেশন মোঃ জাকারিয়া হোসেন বলেন, এসব অভিযোগ সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট। আকাশ নিলার চেয়ারম্যান জিল্লুর রহমান একটি চাঁদাবাজি মামলার পলাতক আসামী। তাদের লোকজনের কাছে যে অস্ত্র পাওয়া গেছে সেগুলো চাঁদপুরের জন্য লাইসেন্স করা। এসব অস্ত্র নিয়ে তারা হাউজিংয়ের ভিতর আতঙ্ক সৃষ্টির জন্য মহড়া দিচ্ছিল। এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

    পিবিডি/এআইএস

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close