• সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

বাজারে আকস্মিক পরিদর্শনে মেয়র আতিকুল

প্রকাশ:  ০৯ মে ২০১৯, ২০:২৩
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুরের টাউন হল কাঁচাবাজারে আকস্মিক পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (০৯ মে) দুপুর ১টার দিকে আকস্মিক এ পরিদর্শনে যান তিনি।

বাজার পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র আলেয়া সরোয়ারসহ স্থানীয় কাউন্সিলর এবং সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় টাউনহল মার্কেটের পিছনে ফুটপাত ও রাস্তা দখল করে ব্যবসা করায় ক্ষোভ প্রকাশ এবং তাৎক্ষণিকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মেয়র আতিকুল। টাউনহল মার্কেটের পিছনের রাস্তা থেকে দোকান সরিয়ে নেওয়ার জন্য ২৪ ঘণ্টা সময় দেন তিনি।

কোনোভাবেই যেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বেশি না নেওয়া হয় সে বিষয়ে ব্যবসায়ীদের হুঁশিয়ারি করে দেন মেয়র। তিনি বলেন, এই বাজারে বেশ কিছু অসাধু ব্যবসায়ী নির্ধারিত মূল্যের বাইরে অতিরিক্ত দাম নিচ্ছে। আমি তাদের হুঁশিয়ারি করে দিয়েছি, এরপরও যদি তারা দাম বাড়িয়ে নেয়, তাহলে তাদেরকে জরিমানার আওতায় নিয়ে আসা হবে।

মেয়র বলেন, বাজারে একজন অসাধু ব্যবসায়ী ৫৫০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি করছিলেন। যার ফলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমি এ ধরনের জরিমানা করতে চাই না। ব্যবসায়ীরা রমজানে ঈমানের সহিত তাদের পণ্য বেচাকেনা করবেন, আমি এটা আশা করি। তারপরও কেউ যদি প্রতারণা করে সে জন্য বাজারে আরও বেশি নজরদারিতে রাখা হবে।

বাজার পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা লাগাতার পাইকারি বাজারে মনিটরিং করছি। দাম নির্ধারণ করে দিয়েছি। কিন্তু খুচরা বাজারে এসে দেখছি আমাদের নির্ধারিত দাম আর থাকে না। কিছু ব্যবসায়ী আছেন যারা আমাদের নির্দেশনা মেনে সুন্দরভাবে ব্যবসা করছেন। আবার কিছু ব্যবসায়ী আছেন যারা অনিয়ম করছেন।

/অ-ভি

মেয়র,আতিকুল ইসলাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close