• রোববার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭
  • ||

আইএস নেতা বাগদাদীকে সিরিসেনার হুঁশিয়ারি

প্রকাশ:  ০৩ মে ২০১৯, ২০:৪৪
আন্তর্জাতিক ডেস্ক

ইস্টার সানডের দিন সিরিজ বোমা হামলার ঘটনায় শ্রীলঙ্কাজুড়ে এখনও আতঙ্ক বিরাজমান। তবে দেশবাসীর মনোবল যোগাতে মাঠে নেমেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রিপলা সিরিসেনা। হুঁশিয়ার করেছেন হামলার দায় স্বীকার করা জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বক্কর আল বাগদাদীকে।

গত ৩০ এপ্রিল আইএসের তরফ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়। যা দেখে চমকে গেছে গোটা বিশ্ব। ভিডিওতে পাঁচ বছর পর আইএস জঙ্গি সংগঠনের প্রধান আবু বক্কর আল বাগদাদিকে দেখা যায়। যাকে এতোদিন সবাই মৃত হিসেবেই জেনে আসছিলো।

একটি বিদেশি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সিরিসেনা বলেছেন, শ্রীলঙ্কায় ছোট খাট জঙ্গি সংগঠন রয়েছে এটা আমি আগে থেকেই জানতাম। কিন্তু এরা কোনও ভাবেই এতো বড় ধরনের বিস্ফোরণ ঘটানোর মতো শক্তিশালী হতে পারে না। তাই আইএস জঙ্গি প্রধান আবু বক্কর আল বাগদাদীর ভিডিও যখন প্রকাশ্যে এলো তখন পুরো পরিকল্পনা পরিষ্কার হয়েছে। এটা হয়তো আইএস জঙ্গি সংগঠনের নতুন ছক। তারা ছোট ছোট দেশ গুলিকে টার্গেট করতে শুরু করেছে। তবে এদের ভয় পায় না শ্রীলঙ্কা।

বাগদাদিকে রীতিমত হুঁশিয়ারি দিয়ে সিরিসেনা বলেছেন, আমার দেশকে একা থাকতে দাও।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় গত সানডের দিন আটটি স্থানে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় তিন শতাধিকমানুষ নিহত হয়। আহত হয় আরো পাঁচশতাধিক। হামলার ঘটনায় দেশটির সরকার শুরু থেকেই এনটিজে নামক একটি স্থানীয় উগ্রপন্থী জঙ্গি সংগঠনকে দায়ী করলেও পরে দায় স্বীকার করে বিবৃতি দেয় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। পরে জানা যায়, এনটিজে আইএসের একটি অঙ্গ সংগঠন বা তাদের সঙ্গে যোগসূত্র রয়েছে।

পিপিবিডি/এস.খান

আইএস,বাগদাদী,মৈত্রিপলা সিরিসেনা,শ্রীলঙ্কা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত