Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
  • ||

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজ চক্রের প্রধান হাসানসহ গ্রেফতার ৫

প্রকাশ:  ২৫ এপ্রিল ২০১৯, ০২:০০ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৯, ০৫:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

রাজধানীর উত্তরার সাংবাদিক পরিচয়ে সহযোগীদের নিয়ে দীর্ঘদিন চাঁদাবাজি চালিয়ে যাওয়া প্রতারক চক্রের প্রধান রাসেল হাসানসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব- ১।

বুধবার র‌্যাব-১ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, আগের রাতে উত্তরার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।ভুয়া সাংবাদিক রাসেল হাসানের নেতৃত্বে এই চক্র উত্তরা এলাকার ব্যবসায়ী, শিল্পপতি ও প্রতিষ্ঠিত ব্যাক্তিদের টার্গেট করে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছিল।

অনুসন্ধানে জানা গেছে, সাংবাদিক নামের প্রতারক চক্রে রয়েছে কয়েকজন নারী সদস্য। কোনো ব্যক্তির কাছ থেকে চাঁদা আদায়ে ব্যর্থ হলে চক্রের নারী প্রতিনিধিদের লেলিয়ে দেওয়া হয়। সাক্ষাৎকার বা সংবাদ সংগ্রহের নামে ওই ব্যক্তির সঙ্গে দেখা করে নারী সদস্য এবং একপর্যায়ে কল্পিত হয়রানির অভিযোগ তুলে তারা। পরে পত্রিকায় যৌন নির্যাতনের খবর, নারী ও শিশু নির্যাতন আইনে মামলা ও মানববন্ধন গড়ে তোলা হুমকি দিয়ে চাহিদামাফিক অর্থ হাতিয়ে নেয়ার গুরুতর অভিযোগ ওঠেছে এই চক্রের বিরুদ্ধে।

ভুক্তভোগী উত্তরা ইউনাইটেড কলেজের চেয়ারম্যান জাকির হোসাইন রিয়াজ এই প্রতারক চক্রের পাতানো ফাঁদে কৌশলে পা না রেখে গত ১৮ এপ্রিল উত্তরা পশ্চিম থানায় একটি জিডি করেন (নম্বর-৮৩০)। এতে তিনি উল্লেখ করেন, চাঁদাবাজ রাসেল হাসান ওইদি রাত সাড়ে ৯টার দিকে তারই স্ত্রী সালমা বেগম ও শ্যালিকা আসমা আক্তারকে কলেজে পাঠান। তারা বৈশাখী অনুষ্ঠানের দাওয়াত কার্ডদিয়েই মোটা অঙ্কের চাঁদা দাবি করেন। কিন্তু কলেজ চেয়ারম্যান জাকির হোসাইন বিষয়টি নিয়ে দিনে কথা বলবেন জানালে ওই দুই নারী ফিরে যান। রক্ষণেই বরিশাইল্যা হাসান নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে একটি এয়ারটেল নম্বর থেকে ফোন করে কলেজ চেয়ারম্যানকে বলেন, মেয়ে দুটিকে চাঁদার টাকা ছাড়া ফেরত পাঠিয়ে ঠিক করেন নাই-অনেক সমস্যা হবে আপনার।

একপর্যায়ে ক্ষিপ্ত হাসান কলেজে ঢুকে চেয়ারম্যানের সঙ্গে দুর্ব্যবহার করেন এবং মেয়েদের দ্বারা নারী নির্যাতন আইনে মামলা করে দুই লাখ টাকা আদায়ের হুমকি ধমকি দেন।

এই জিডির ভিত্তিতে পুলিশ তদন্তে নেমে জানতে পারে, পুরো উত্তরায় এই চক্র উত্তরা টাইমস নামের একটি নিউজ পোর্টালে সাংবাদিক পরিচয়ে এ ধরনের অসংখ্য ঘটনা ঘটিয়ে দীর্ঘদিন চাঁদাবজি চালিয়ে যাচ্ছে। পরে র‌্যাব-১ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। পরে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

গ্রেফতার করা এই চক্রের পাঁচ সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজি ও প্রতারণা মামলা দায়েরের প্রস্তুতি চলছে উত্তরা পশ্চিম থানায় । বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করা হবে।

এনই

ভুয়া সাংবাদিক
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত