• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮
  • ||

প্রবাসী চিকিৎসকদের উপহারের ২৫০ ভেন্টিলেটর আসছে রাতে

প্রকাশ:  ২৪ জুলাই ২০২১, ১৭:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রতীকী ছবি

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। হাসপাতালগুলোতে শয্যা সংকটের পাশাপাশি ভেন্টিলেটরের তীব্র সংকট রয়েছে। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ২৫০টি পোর্টেবল ভেন্টিলেটর মেশিন উপহার হিসেবে পাঠাচ্ছেন যুক্তরাষ্ট্রপ্রবাসী একদল চিকিৎসক। শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে ৮টায় এগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে।

বিমানবন্দরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এই ভেন্টিলেটরগুলো গ্রহণ করবেন। এ সময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া এবং প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ উপস্থিত থাকবেন।

যুক্তরাষ্ট্রপ্রবাসী ডা. জিয়া আহমেদ সাজেদ, ডা. মাসুদুল হাসান, ডা. চৌধুরী হাফিজ হাসান, ডা. মাহমুদুল শামস বাপ্পি ও কানাডাপ্রবাসী ডা. আরিফুর রহমান মোবাইল ভেন্টিলেটরগুলো সংগ্রহ করে দেশের জন্য পাঠাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নতুন দিল্লি থেকে উপহারের মোবাইল ভেন্টিলেটরগুলো দেশে পাঠানোর জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়, নতুন দিল্লির বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা নিরলস প্রচেষ্টা চালিয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ, প্রধানমন্ত্রীর এপিএস-১ , দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এই বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করেছেন।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আবদুল্লাহ বলেন, আমি আজকে রাত সাড়ে ৮টায় উপহারের ভেন্টিলেটরগুলো গ্রহণ করবো। প্রবাসী চিকিৎসকরা এগুলো অনেক কষ্ট করে সংগ্রহ করেছেন। এই কাজে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়, দিল্লির হাইকমিশন অনেক সাহায্য করেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

চিকিৎসক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close