• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি নির্ধারণ

প্রকাশ:  ২১ মে ২০২০, ১৫:২৪
নিজস্ব প্রতিবেদক

বেসরকারি অনেক প্রতিষ্ঠানকে করোনার পরীক্ষার অনুমতি দিয়েছে সরকার। জন্য সরকার ফি-ও নির্ধারণ করে দেয়া হয়েছে। বেসরকারি হাসপাতাল, ডায়াগোনেস্টিক সেন্টারগুলো আন্তর্বিভাগ ও বহির্বিভাগ নমুনা পরীক্ষার জন্য ৩৫০০ টাকা নিতে পারবে। তবে কোনো প্রতিষ্ঠান বাড়িতে গিয়ে রোগীর নমুনা সংগ্রহ করলে বাড়তি এক হাজার টাকা (৪৫০০ টাকা) নিতে পারবে।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, করোনা পরীক্ষায় নতুন করে আরও চারটি পিসিআর ল্যাব সংযুক্ত করা হয়েছে। আজকে নতুনভাবে ঢাকার বাইরে দুইটি এবং ঢাকায় দুইটি পিসিআর ল্যাব সংযুক্ত হয়েছে। এখন মোট ৪৭টি ল্যাবে করোনা পরীক্ষা কার্যক্রম চলমান আছে। নতুন সংযুক্ত ঢাকার বাইরের ল্যাব দুটি হলো রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ দুই প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই। বিশেষ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে, তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাইরে থেকেও সহযোগিতা করার জন্য। আর ঢাকার মধ্যে আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতাল এবং বায়োমেড ডায়াগোনেস্টিক।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ১৭৪টি। এই সময়ে আক্রান্ত হিসেবে আরও এক হাজার ৭৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২৮ হাজার ৫১১ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ২২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪০৮ জন। আগের কিছু নমুনাসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ২৬২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট দুই লাখ ১৪ হাজার ১১৪টি। যা নমুনা পরীক্ষা হয়েছে তাতে শনাক্ত হয়েছে এক হাজার ৭৭৩টি।


পূর্বপশ্চিমবিডি/ওআর

করোনা,স্বাস্থ্য,নাসিমা,বেসরকারি হাসপাতাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close