• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
  • ||

বিএসএমএমইউতে ‘অনলাইন অ্যাপয়েন্টমেন্ট’ সেবা চালু

প্রকাশ:  ১৮ মে ২০২০, ১৭:১৪ | আপডেট : ১৮ মে ২০২০, ১৭:২০
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস পরীক্ষায় সংক্রমণের ঝুঁকি কমাতে ‘অনলাইন অ্যাপয়েন্টমেন্ট’ পদ্ধতি চালু করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল।

রোববার (১৭ মে) এ পদ্ধতি চালু হয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার এ তথ্য জানিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় পরিচালিত ফিভার ক্লিনিক এবং কোভিড-১৯ ডায়াগনস্টিক ল্যাবরেটরির সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষার ফলে সৃষ্ট ভোগান্তি কমানো এবং ভিড়ের কারণে রোগের সংক্রমণের বিস্তার রোধের জন্যে অনলাইনের মাধ্যমে এই অ্যাপয়েন্টমেন্ট প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার জানান, সকাল ৮টা থেকে অনলাইনে রোগীদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে সম্ভাব্য সময় উল্লেখ করে অ্যাপয়েন্টমেন্ট জানিয়ে দেয়া হবে। নির্দিষ্ট সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে এসএমএসটি দেখিয়ে চিকিৎসাসেবা নিতে হবে। প্রয়োজনীয় ল্যাবরেটরি সেবা নেওয়ার ক্ষেত্রেও একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

তিনি জানান, প্রতিদিন সকাল ৮টা থেকে শুধু পরবর্তী কর্মদিবসের জন্যে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেয়া হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কোনো রোগী সেবা নিতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ( www.bsmmu.edu.bd) অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্যে রেজিস্ট্রেশন ফরম পাওয়া যাবে। কোভিড-১৯ এর বিরুদ্ধে চলমান যুদ্ধের সামনের কাতারের যোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসকসহ সকল চিকিৎসাসেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশ বাহিনীর সদস্যদেরকে একইভাবে পরবর্তী দিনের জন্যে নির্ধারিত কোটায় রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে।

মুক্তিযোদ্ধাদের জন্যেও একইভাবে রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারীদের মোবাইল নম্বরেও বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে প্রেরিত এসএমএস-এ উল্লেখকৃত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে চিকিৎসাসেবা গ্রহণ করতে হবে।

এ প্রসঙ্গে উল্লেখ্য যে, বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্টপ্রাপ্তদের চিকিৎসাসেবা গ্রহণের সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।


পূর্বপশ্চিমবিডি/ওআর

বিএসএমএমইউ,বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতাল,পিজি হাসপাতাল,ফিভার ক্লিনিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close