• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনা পরিস্থিতি লাইভ আপডেট

প্রকাশ:  ৩১ মার্চ ২০২০, ১৯:৪৬ | আপডেট : ১৮ এপ্রিল ২০২০, ২৩:০০
পূর্বপশ্চিম টিম

একনজরে জেনে নিন করোনা মহামারিতে দেশে দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা, সঙ্গে করোনা মহামারির নানা খণ্ডচিত্র।

১৮ এপ্রিল :: শনিবার

সম্পর্কিত খবর

    রাত ১১:০৫

    বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৮ হাজার, করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ২২ লাখ ৮৮ হাজার। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৪৬০ জন রোগী, মৃতের সংখ্যা ৩ হাজার ৩২৩ জন।

    রাত ১০:১৫

    যুক্তরাজ্যে করোনা পরিস্থিতি প্রায় অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫২৫ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ ১৪ হাজার ২১২ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৫ হাজার ৪৬৪ জন।

    রাত ৯:০০

    যুক্তরাষ্ট্রে মোট ৭ লাখ ১৫ হাজার ১০৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৮৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৭৩৫ জন।

    রাত ৮:০০

    প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৯২ জন, এর মধ্যে মারা গেছে ৪৮৮ জন। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা সাত হাজার ৬৩৮ জন, মৃত্যু হয়েছে ১৮৩ জনের।

    দুপুর ২:৫০

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন মারা গেছেন। ফলে ভাইরাসটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৪ জনের। করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩০৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই হাজার ১৪৪ জনে।

    ১৭ এপ্রিল :: শুক্রবার

    রাত ১১:১০

    বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৫০ হাজার ৬২৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫ হাজার ১৫৪ জন, আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৩৭০ জন। বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দঁড়িয়েছে ২২ লাখ ২৭ হাজার ৬৭৮ জনে।

    রাত ১১:০৫

    বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়াল। গত ১১ জানুয়ারিতে প্রথম মৃত্যুর সাড়ে তিন মাসের মধ্যে করোনা মহামারিতে এই বিপুল সংখ্যক মানুষ প্রাণ হারিয়েছে।

    রাত ১১:০০

    যুক্তরাজ্যে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫৯৯ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ আট হাজার ৬৯২ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৫৭৫ জন।

    রাত ১০:৪৫

    ফ্রান্সে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ২৭ জন, মারা গেছে ১৭ হাজার ৯২০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে এক লাখ ৩৮ হাজার ৪৪৬ জন, মৃতের সংখ্যা চার হাজার ১৯৩ জন।

    রাত ১০:৪০

    ইতালিতে মোট ১ লাখ ৭২ হাজার ৪৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২২ হাজার ৭৪৫ জন।

    রাত ১০: ৩৫

    স্পেনে মোট ১ লাখ ৮৮ হাজার ৬৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৯ হাজার ৪৭৮ জনের। তবে মৃত্যুর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে এনেছে স্পেন, ২৪ ঘণ্টা মারা ১৬৩ জন।

    রাত ১০:২৫

    বিশ্বে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে মোট ৬ লাখ ৮৫ হাজার ৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৪৯০ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৮৬৪ জন।

    রাত ১০:১০

    প্রতিবেশী দেশ ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৩৫ জন, এর মধ্যে মারা গেছে ৪৫২জন। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা সাত হাজার ২৫ জন, মৃত্যু হয়েছে ১৩৫ জনের।

    রাত ৯:৩০

    সারা দেশে ১৬ জন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে নয়জনই ঢাকার। অনেকের পরিবারের সদস্যরাও এ ভাইরাসে আক্রান্ত।

    রাত ৮:১৫

    দেশে এ পর্যন্ত ৯০ জন ডাক্তার ও ৫৪ জন নার্স করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে মারা গেছেন সিলেটের ডা. মো. মঈন উদ্দিন। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন দুইজন।

    সন্ধ্যা ৬: ৩০

    রাজধানী ঢাকায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৬০৮ জন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মিরপুরে। এখন পর্যন্ত সেখানে ৪৫ জন আক্রান্ত হয়েছেন। পুরনো ঢাকার ওয়ারীতে আক্রান্ত হয়েছেন ২৭ জন। ঢাকার পরে সবচেয়ে বেশি করোনা রোগী নারায়ণগঞ্জ জেলায়।

    দুপুর ২:৩০

    দেশে করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ২৬৬জন লোকের করোনা পজেটিভ পাওয়া গেছে., মারা গেছে ১৫ জন। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৭৫ জন, করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ৮৩৮।

    দুপর ১:৩০

    বিশ্বে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২১ লাখ ৮৪ হাজার ৬৮১ জন, মারা গেছে এক লাখ ৪৬ হাজার ৮৯৮ জন।

    বেলা ১২:০০

    চীনের হু্বেই প্রাদেশিক সরকার উহানে মৃতের সংখ্যা সংশোধন করে জানিয়েছে, সেখানে মারা গেছে ৩ হাজার ৮৬৯ জন। এর আগে বলা হয়েছিল মৃতের সংখ্যা ২ হাজার ৫৭৯ জন।

    সকাল ১০:০০

    যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ছয় লাখ ৭৮ হাজার ২১০ জন এবং প্রাণহানি ঘটেছে ৩৪ হাজার ছয়শ ৪১ জনের।

    ১৬ এপ্রিল :: বৃহস্পতিবার

    রাত ১১: ৩০

    বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২১ লাখ ২৯ হাজার ৩৪৩। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯১২ জন, মারা গেছে চার হাজার ৯৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৪২ হাজার ৭০৭ জন।

    রাত ১১:০০

    স্পেনে মোট ১ লাখ ৮২ হাজার ৮১৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে, এর মধ্যে মৃত্যু হয়েছে ১৯ হাজার ১৩০ জনের। ইতালিতে মোট ১ লাখ ৬৮ হাজার ৯৪২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে, এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২২ হাজার ১৭০ জন। ফ্রান্সে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৭ হাজার ৮৬৩ জন, মারা গেছে ১৭ হাজার ১৬৭ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছে এক লাখ ৩৫ হাজার ৬৬৩ জন, মৃতের সংখ্যা তিন হাজার ৮৬৭ জন।

    রাত ১০:৩০

    বিশ্বে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে মোট ৬ লাখ ৫৪ হাজার ৩৪৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৯০ জনের।

    রাত ৯:৪৫

    যুক্তরাজ্যে করোনা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৬১৭ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক লাখ তিন হাজার ৯৩ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৩ হাজার ৭২৯ জন।

    রাত ৮:৩০

    বিশ্বে করোনভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২১ লাখ ৯ হাজার ৭৪ জন, মৃতের সংখ্যা এক লাখ ৩৭ হাজার ৬০ জন।

    সন্ধ্যা ০৭:০০

    করোনাভাইরাস সংক্রমণে সমগ্র বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। একই সঙ্গে সংক্রমিত এলাকাগুলোর জনসাধারণের জন্য ‘কঠোর নির্দেশনা’ জারি করা হয়েছে।

    দুপুর ২:৪০

    দেশে গত ২৪ ঘণ্টায় ৩৪১ করোনা রোগী শনাক্ত হয়েছে, মারা গেছে ১০ জন। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে। আক্রান্তের সংখ্যা এক হাজার ৫৭২ জন।

    দুপুর ২:০০

    করোনাভাইরাসে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪৫৬ জন। সেখানে করোনায় মৃতের সংখ্যা ৪২৩ জন। দেশটিতে চিকিৎসার পর সুস্থ হয়েছেন ১ হাজার ৫১৩ জন।

    বেলা ১২:০০

    দেশে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৮০ জনের কোভিড-১৯ শনাক্তকরণের পরীক্ষা হচ্ছে। মোট জনসংখ্যার অনুপাতে যা একেবারেই কম

    সকাল ১০:০০

    ভারতে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু।ৎ

    সকাল ৯:৩০

    সারাবিশ্বে মোট ২০ লাখ ৮৩ হাজার তিনশ ২৬ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এবং মারা গেছে এক লাখ ৩৪ হাজার ছয়শ ১৬ জন।

    সকাল ৯:০০

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কানাডায় এক হাজার ১০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত সে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ২৮ হাজার তিনশ ৮০ জন।

    রাত ০২:১৫

    সিঙ্গাপুরে গত ২৪ ঘণ্টায় ৪৪৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। যা দেশটিতে একদিনে সর্বোচ্চসংখ্যক করোনা রোগী শনাক্তের রেকর্ড। এরমধ্যে ২৫৬ জনই প্রবাসী বাংলাদেশি।

    ১৫ এপ্রিল:: বুধবার

    সন্ধ্যা ৭: ০০

    বিশ্বে আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে মোট ৬ লাখ ১৪ হাজার ২৫৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৬ হাজার ৬৪ জন।

    সন্ধ্যা ৬:৩০

    ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২০ লাখ ১৭ হাজার ৮১০। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ২৮ হাজার ৪১ জন।

    বিকাল ৫: ৩০

    বিশ্বে আক্রান্তের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। সেখানে মোট ১ লাখ ৭৭ হাজার ৬৩৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৮ হাজার ৫৮৯ জন।

    বিকাল ৫:০০

    ইতালিতে মোট ১ লাখ ৬২ হাজার ৪৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২১ হাজার ৬৭ জন।

    বিকাল ৪:৩০

    পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে একশ সাত জন। এখন পর্যন্ত সে দেশে আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়েছে পাঁচ হাজার নয়শ ৮৮ জন।

    দুপুর ২:৪৫ মি

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫০ জনে। এসময় নতুন শনাক্ত হয়েছেন আরো ২১৯ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩১ জনে।

    সকাল ১০:০০

    বিশ্বব্যাপী করোনা মহামারির প্রেক্ষাপটে চলতি বছরে বাংলাদেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি ২ শতাংশে নেমে আসবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)।

    ১৪ এপ্রিল:: মঙ্গলবার

    রাত ১০: ৩০

    বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২২ হাজার ৭১৭ জন। আ্ক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৪৯ হাজার ৯৮৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ হাজার ৯৯ জন, নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৬ হাজার ১৪১ জন।

    রাত ৮:০৫

    যুক্তরাষ্ট্রে আরও ছয় বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে ১২৭ জন বাংলাদেশির মৃত্যু হলো।

    সন্ধ্যা: ৬:৩০

    ভারতে মোট ১০ হাজার ৩৬৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে এখন ৩৩৯ জনে দাঁড়িয়েছে।

    বিকাল ৩:২০

    ইতালিতে করোনায় মৃতর সংখ্যা এখন ২০ হাজার ৪৬৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৩ হাজার ১৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।এ নিয়ে ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৯ হাজার ৫১৬ জন।

    বেলা ২:২৫

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৬ জনে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২০৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ১২ জনে।

    দুপুর ১২:৩০

    যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৬৪৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৭ হাজার ১৭৩ জন।

    ১৩ এপ্রিল :: সোমবার

    রাত ৮:৩০

    বিশ্বজুড়ে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৭৬ হাজর ৩৭৩ জন, মৃত্যু বেড়ে ১ লক্ষ ১৬ হাজার ১০১ জন।

    বিকাল ৫:১৫

    স্পেনে ২৪ ঘণ্টায় ৫১৭ জনের মৃত্যু, দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৪৮৯ জনে।

    দুপুর ২: ১৫

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। ১৮২ জন নতুন রোগী শনাক্ত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮০৩ জন। মোট মারা গেছেন ৩৯ জন।

    বেলা ১২: ০০

    ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে, মোট মারা গেছে ৩০৮ জন । দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ২৪০ জন।

    বেলা ১১: ০০

    চীনে ফের করোনার প্রাদুর্ভাব। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১০৮ জন, মারা গেছে ২ জন। এর আগের দিন রোববার আক্রান্ত হয়েছে ৯৯ জন।

    রাত ২: ৩০

    ইতালিতে কমতে শুরু করেছে মৃতের সংখ্যা। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় এখানে ৪৩১ জনের মৃত্যু হয়েছে।

    রাত ১২:৩০

    বিশ্বজুড়ে আক্রাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৮ লাখ ৩৭ হাজার ৭৮৫, মৃত এক লাখ ১৩ হাজার ৩২১। ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৭ হাজার ৭৭৬ ও ১ হাজার ৯০ জন। সুস্থ হয়েছে চার লাখ ১৬ হাজার ৬২০জন

    ১২ এপ্রিল : রোববার

    রাত ১০:00

    যুক্তরাজ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৮৪ হাজার ২৭৯ জন। মৃত্যুর সংখ্যা বেড়ে দাাঁড়িয়েছে ১০ জন ৬১২ জন্। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৫ হাজার ২৮৮ জন। এ সময় প্রাণ হারান ৭১০ জন।

    দুপুর ২:০০

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪ জনে। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১৩৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬২১ জন।

    বেলা ১২টা

    ভারতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ হাজার ৫০৪ জন। দেশটিতে মৃতের সংখ্যা ২৮৯ জন।

    রাত ৩:০০

    যুক্তরাজ্যে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৯১ জনের।দেশটিতে এখন পর্যন্ত ৭৯ হাজার ৮৬৫ জন শনাক্ত হয়েছে

    রাত ২:৪৫

    স্পেনে প্রাণহানি হয়েছে ১৬ হাজার ৩৫৩। স্পেনে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১ লাখ ৬১ হাজার ৮৫২ জন।

    রাত ২:৪০

    ইতালিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৯ হাজার ৪৬৮। ইতালিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭১।

    রাত ২:৩০

    যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৫ জন। আক্রান্ত রোগীর সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ১ হাজার ৭০৮ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছে ২৬ হাজার ১১৪ জন।

    রাত ১:৩০

    বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যায় আগেই শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। তবে মৃতের সংখ্যার দিক থেকে ইউরোপের দেশ ইতালিই ছিল শীর্ষে। এবার মৃতের সংখ্যায়ও ইতালিকে ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত দুই তালিকাতেই যুক্তরাষ্ট্রই এখন শীর্ষে ।

    ১১ এপ্রিল :: শনিবার

    বিকাল ৪:১০

    দেশে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৫৮ জনের মধ্যে ১৪ জন ঢাকার, ৮ জন নারায়ণগঞ্জের ও বাকি ৩৬ জন দেশের অন্যান্য জেলার।

    বিকাল ৩:০০

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩০ জনে। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৫৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪৮২ জন।

    বেলা ১১:০০

    কোনো দেশে করোনায় আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড তৈরি হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২ হাজার ১০৮ জন। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৬৯৩ জন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৩৯৯ জন মানুষ।

    সকাল ১০:০০

    ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৬০০ জন। মৃত্যু হয়েছে ২৪৯ জনের।

    ভোর ৪:৪৫

    যুক্তরাজ্যে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৭৩ হাজার ৭৫৮। মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৯৫৮। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৮ হাজার ৬৮১ জন রোগী, মৃত্যু হয়েছে ৯৮০ জনের।

    ভোর ৪:০০

    করোনা আক্রান্ত রোগীর সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ এক হাজার ২৭২ জন। মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৬৬ জনের। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৭০৬ জন, মারা গেছে ১ হাজার ৯৭৫ জন।

    রাত ১২:৪০

    ঢাকার ৪৮টি এলাকা থেকে করোনা আক্রান্ত ১৫৮ জন রোগী শনাক্ত হয়েছে। এসব এলাকাকে মনে করা হচ্ছে ঝুঁকিপূর্ণ। এর মধ্যে বেশি রোগী শনাক্ত হওয়ায় মিরপুর, মোহাম্মদপুর, বাসাবো ও পুরান ঢাকার কয়েকটি এলাকা রয়েছে সবচেয়ে ঝুঁকিতে।

    ১০ এপ্রিল :: শুক্রবার

    রাত ১১:১৫

    বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে চার হাজার ৬৭৯ জনের, নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৯৯১ জন।

    রাত ১১:০০

    বিশ্বজুড়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৭১ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৫২ হাজার ৬৪৩।

    রাত ১০:৪৫

    বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে ইতালি। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ৮৪৯ জন। মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৭ হাজার ৫৭৭ জন।

    রাত ১০:৩০

    করোনায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্য চার লাখ ৭৮ হাজার ৩৬৬, এপর্যন্ত মারা গেছে ১৭ হাজার ৯২৭।

    বিকাল ৬:৩০

    মালয়েশিয়ায় করোনা আক্রান্ত ৪ হাজার ৩৪৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭০ জনের।

    বিকাল ৪:৪৫

    যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক লাখ ৬০ হাজারেরও বেশি মানুষের দেহে প্রাণঘাতী নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়।

    বিকাল ৪:০০

    করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশে সাধারণ ছুটির মেয়াদ ২৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে শুক্রবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ সময়ে পর্যন্ত সন্ধ্যা ৬টার পর বাইরে বের হওয়াও নিষিদ্ধ করেছে সরকার।

    দুপুর ২:৩৫

    প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৯৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলা ২৭ জনের। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪২৪ জনে।

    দুপুর ০১:০০

    পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ হাজার ৬০১ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৬৬।

    বেলা ১২:০০

    যুক্তরাষ্ট্রে করোনায় গত ২৪ ঘন্টায় ১ হাজার ৭৮৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৭৮ জন।

    সকাল ১০:০০

    বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৯৫ হাজার ৭১৮ জন। মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ৭ হাজার ৫৯৫। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৪ হাজার ৯৭২ জন।

    ৯ এপ্রিল :: বৃহস্পতিবার

    রাত: ১১:৪৫

    বিশ্বের করোনায় আক্রান্ত হয়ে সর্বাধিক মৃত্যু হয়েছে ইতালিতে, মৃতের সংখ্যা ১৭ হাজার ৬৬৯ জন। এরপর স্পেনে ১৫ হাজার ২৩৮, ফ্রান্সে ১০ হাজার ৯৭, যুক্তরাজ্যে ৭ হাজার ৯৭ জনের প্রাণহানি ঘটেছে।

    বেলা ১২:১৫

    বিশ্বজুড়ে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৫০২ জনের। ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৫ লাখ ১৮ হাজার ২৩ জন। আক্রান্তদের মধ্যে ৩ লাখ ৩০ হাজার ৫৮৯ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৮৮ হাজার ৫০২ জন (২১ শতাংশ) রোগী মারা গেছেন।

    সকাল: ১০:৩০

    ভারতে ৫ হাজার ৭৩৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫৪০ জন। মারা গেছে ১৭ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৬ জনে।

    রাত ২:৪০

    বিশ্বে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৪ হাজার ৬৬৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৭ হাজার ৯৭৮ জন। গত ২৪ নতুন শনাক্ত রোগীর সংখ্যা ৭৩ হাজার ৭৪৬, মারা গেছে ৫ হাজার ৯৪৪।

    রাত ১২:১০

    যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চার লাখেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১ হাজার ১৬৬ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ হাজার ৯৩৬ জন। এর মধ্যে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্যে।

    রাত ১২:০০

    যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চার লাখেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১ হাজার ১৬৬ জনে দাঁড়িয়েছে।

    ৮ এপ্রিল :: বুধবার

    যুক্তরাজ্যে একদিনে করোনায় ৯৩৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৪৯১ জন।। এতে আক্রান্তের মোট সংখ্যা ৬০ হাজার ৭৩৩ এ পৌঁছেছে। একই সময় করোনা আক্রান্তদের মধ্যে ৯৩৮ জনের মৃত্যু হয়েছে। এতে ভাইরাসে মৃতের সংখ্যা সাত হাজার ৯৭ এ পৌঁছেছে।

    সন্ধ্যা ৬:৩০

    সিঙ্গাপুরে একদিনে ৪৭ জন বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত বাংলাদেশিরা বেশিরভাগই একই আবাসিক ভবনে থাকতেন। এ রকম তিন চারটি আবাসিক ভবন রয়েছে।

    বিকাল ৪টা

    যুক্তরাষ্ট্রে একদিনে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের মৃত্যু ঘটেছে। মঙ্গলবার। দেশটিতে ২৪ ঘণ্টয় মারা গেছেন ১ হাজার ৭৩৬ জন। জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের সংগৃহীত তথ্যানুযায়ী, দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১২ হাজার ৭২২।

    বেলা ২টা

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে আরো তিনজন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২০ জন। আর নতুন শনাক্ত হয়েছে আরো ৫৪ জন।

    ভোর ৫: ৪০

    সামাজিক দূরত্ব তৈরিতে কঠোর ব্যবস্থা নেওয়ায় করোনা সংক্রমণের গতি কিছুটা থেমেছে। তবে এখনও প্রকোপ ছড়ানোর আশঙ্কা কমেনি। তাই এখনই মানুষকে ঘরে রাখার কঠোর ব্যবস্থা শিথিল করা যাবে না। বুধবার (৮ এপ্রিল) করোনা প্রতিরোধে এই সতর্কবার্তা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

    ভোর ৪:২৫

    করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ জ্বর, সর্দি-কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ১১ জেলায় শিশুসহ আরো ১২ জন মারা গেছে। গত সোমবার রাত থেকে গতকাল মঙ্গলবার রাত পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে।

    রাত ২:৩০

    বিশ্বে চতুর্থ দেশ হিসেবে ফ্রান্সে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। করোনায় দেশটিতে মারা গেছে ১০ হাজার ৩২৮ জন। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা এখন ১ লক্ষ ৯ হাজার ৬৯ জন।

    রাত ১:১০

    বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ১৪ লাখ ১১ জাচার ৩৪৮।। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮১ হাজার ৪৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ৩৯৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ৩৪৪জন।

    রাত: ১:০৫

    যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট ৩ লাখ ৮৬ হাজার ৫৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। করোনায় মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৫৮ড জন।গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ২৭৫ জন, মারা গেছে এক হাজার ৪০৪ জন।

    রাত ১২:০৭

    করোনায় প্রাণহানির সংখ্যায় বিশ্বে এখনো শীর্ষে রয়েছে ইতালি। মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ১৭ হাজার ১২৭। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৫৮৬ জন। তবে গত ২৪ ঘণ্টায় দেশটি আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের চেয়ে কমে এসেছে, আক্তান্ত ৩ হাজার ৩৯ জন এবং মৃত ৬০৪।

    রাত ১২:০৫

    বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন প্রায় ১৪ লাখ (১৩ লাখ ৯৭ জাচার ৪১৩)। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়েছে ২ লাখ ৯৮ হাজর ৫১৩। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮০ হাজার ৯৪৫ জন।

    রাত ১২:০৫

    বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ২৯১ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৪২৫ জন।

    ৭ এপ্রিল :: মঙ্গলবার

    রাত ১১:০০

    যুক্তরাজ্য গত ২৪ ঘণ্টায় ৭৮৬ জনের মৃত্যু, মোট সংখ্যা দাঁড়াল ৬১৫৯ জনে।

    রাত ৮:০০

    করোনা ঠেকাতে জরুরি অবস্থা ঘোষণা করলেন জাপানের প্রধানমন্ত্রী

    বিকাল ৫:১০

    করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে ১৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫০৮

    বেলা ৩:০০

    করোনাভাইরাস উদ্ভবের দেশ চীনে মৃতের সংখ্যা শূন্যের কোঠায় নেমে এসেছে। প্রাদুর্ভাব শুরু হওয়ার পর প্রথমবারের মতো গত ২৪ ঘণ্টায় ভাইরাস সংক্রমনে দেশটিতে কেউ মারা যায়নি। এমনকি স্থানীয়ভাবে নতুন করে কেউ করোনায় আক্রান্তও হয়নি।

    বেলা ২:১৫

    দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চার জন পুরুষ, একজন নারী। ফলে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৪১ জনকে শনাক্ত করা হয়েছে। মোট আক্রান্ত হয়েছে ১৬৪ জন।

    বেলা ১২:০০

    ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৮৩৩ জনের মৃত্যু হয়েছে, যা দেশটিতে প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা আট হাজার ৯২৬ জন। মোট আক্রান্ত হয়েছে ৯৮ হাজার ৯৪৮ জন।

    সকাল ১০:৩০

    বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ হাজার ৭৬৭ জনে।

    রাত ১২:১৫

    আক্রান্তের সংখ্যা ইতালিকে ছাড়িয়ে গেছে স্পেন। দেশটিতে করোনা আক্রান্ত ১ লাখ ৩৫ হাজার ৩২ জন। মৃতের সংখ্যা ১৩ হাজার ১৬৯। ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৫২৮ জন।

    রাত ১২:১০

    সর্বাধিক আক্রান্ত যুক্তরাষ্ট্রে।৩ লাখ ৫২ হাজার ১৬০ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫ হাজার ৪৮৭ জন। মৃতের সংখ্যা ১০ হাজার ৩০৯ জন। ২৪ ঘণ্টায় মৃত ৭৫৩।

    রাত ১২:০৫

    বিশ্বে সর্বাধিক মৃত ইতালিতে। দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫২৩ জনে। ২৪ ঘণ্টায় মারা গেছে ৬৩৬ জন। মোট আক্রান্ত ১লাখ ৩২ হাজার ৫৪৭ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৫৯৯।

    ০৬ এপ্রিল :: সোমবার

    রাত ১০:০০

    বিশ্বে সর্বাধিক আক্রান্ত যুক্তরাষ্ট্রে, করোনা রোগী সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ১৬০ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫ হাজার ৪৮৭ জন। মৃতের সংখ্যা ১০ হাজার ৩০৯ জন। ২৪ ঘণ্টায় মৃত ৭৫৩।

    রাত ৯:১০

    মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সর্বাধিক আক্রান্ত ইসরাইলে। দেশটিতে করোনা আক্রান্ত হয়েছে ৮ হাজার ৬১১ জন। মারা গেছে ৫৬ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮১ জন। সৌদি আরবে করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ৫২৩ জন। মারা গেছে ৩৮ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত ১২১ জন। আরব আমিরাতে আক্রান্ত ২ হাজার ৭৬ জন। মৃতের সংখ্যা ১১ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৭৭ জন।

    রাত ৮:০০

    সারাবিশ্বে ১৩ লাখ ২৩ হাজার ৪৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৩ হাজার ৬০২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন দুই লাখ ৭৭৭ হাজার ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৫০ হাজার ৬১৫, মৃতের সংখ্যা ৪ হাজার ১৭৭।

    বিকাল ৪:৩০

    বিশ্বে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা এখন ৭০ হাজার ৪৪৬। গত ২৪ ঘণ্টায় মারা গেছে এক হাজার ২১ জন।

    বেলা ১২:৩০

    দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৫ জন। এ নিয়ে মৃতের মোট সংখ্যা দাঁড়ালো ১২ জন।

    সকাল ১০:০০

    ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে চার হাজার তিনশ ১৪ জন এবং এরই মধ্যে মারা গেছে একশ ১৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩২ জনের

    ভোর ৪:২৪

    চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ৬৭ বছর বয়সের ব্যাংক কর্মকর্তার ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বাবা ও ছেলে এ দুজনই এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত রোগী।

    রাত ২:৩০ করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শারীরীক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    রাত ১টা

    বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ হাজার ৪১৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টা মারা গেছে তিন হাজার ৭৩০ জন।

    রাত ১২:২৫

    ফ্রান্সে করোনায় আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৯৫৩ জন। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে ১ হাজার ৫৩ জন। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৬০ জনের।

    ০৫ এপ্রিল :: রোববার

    রাত ১১:২৫

    ইতালিতে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার আটশ ৮৭ জনে। গত ২৪ ঘণ্টায় হয়ে আরো পাঁচশ ২৫ জনের মৃত্যু হয়েছে।

    রাত: ১১:০৫

    যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৫৯৪ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে নিউইয়র্কে মৃতের সংখ্যা এখন ৪ হাজার ১৫৯ জন।

    রাত: ১০:৪৫

    স্পেনে ২৪ ঘণ্টায় ৬৭৪ জনের মৃত্যু হয়েছে।, দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৪১৮ জন।

    রাত ৯:১৫

    যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ৬২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ৪ হাজার ৯৯৭ জনের মৃত্যু হল। নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯০৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ৮০৬ জনে।

    রাত ৮:০০

    সৌদি আরবে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৪ জন, আক্রান্ত দুই হাজার ৩৮৫।

    বিকাল ৬:০০

    বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে- ১৫ হাজার ৩৬২ জন। এরপরই আছে স্পেন. দেশটিতে মারা গেছেন ১২ হাজার ৪১৮ জন। এ দুই দেশের পর বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৪৫৪ জন। মৃতের সংখ্যায় এরপর যথাক্রমে রয়েছে- ফ্রান্সে ৭ হাজার ৬৫০ জন, যুক্তরাজ্যে ৪ হাজার ৩১৩ জন, ইরানে ৩ হাজার ৪৫২ জন, চীনে ৩ হাজার ৬০৩ জন।

    বিকাল ৫:০০

    বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫ হাজার ৬৬৬ জন, আক্রান্ত ১২ লাখ ১৫ হাজার ৯৪০জন।

    বিকাল ৪:০০

    যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭০৮ জনের মৃত্যু হয়েছে।

    বেলা ২:১৫

    দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে ইন্দোনেশিয়ায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ হাজার ৯২ জন, মৃত্যুর সংখ্যা ১৯১। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ৩ হাজার ২৪৬ জন. দেশটিতে প্রাণহানীর সংখ্যা ১৫২।

    বেলা ২:০০

    দেশে ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ১৮ জন, আরও একজনের মৃত্যু

    বেলা ১১:০০

    করোনা পরিস্থিতি মোকাবিলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

    রাত: ০৩:২৫

    বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ৭২ হাজার ৯১৬ জন, মৃত্যু হয়েছে ৬৩ হাজার ৮৮৮ জনের।

    রাত : ০৩:০০

    যুক্তরাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৩১৩ জন। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭০৮ জনের।

    রাত ০১:০০

    এশিয়ার দেশগুলোর মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে ইরান, দেশটিতে মৃত্যু হয়েছে তিন হাজার ৪৫২ জন। আর চীনে মোট মৃতের সংখ্যা তিন হাজার ৩২৬ জন। তৃতীয় অবস্থানে থাকা ফিলিপাইনে করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজার ৯৪ জন, মৃত্যু হয়েছে ১৪৪ জনের। প্রতিবেশি দেশ ভারতে আক্রান্তের সংখ্যা তিন হাজার ৮২ জন। দেশটিতে মৃতের সংখ্যা ৮৬ জন। জাপানে আক্রান্তের সংখ্যা দুই হাজার ৯৩৫, মৃত্যু হয়েছে ৬৯ জনের। ইসরাইলে আক্রান্তের সংখ্যা সাত হাজার ৫৮৯, মৃতের সংখ্যা ৪৪। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা দুই হাজার ৮১৮ জন, মৃত্যু হয়েছে ৪১ জনের। সৌদি আরবে করোনা আক্রান্ত হয়েছে দুই হাজার ১৭৯ জন, মৃতের সংখ্যা ২৯।

    ০8 এপ্রিল:: শনিবার

    রাত ১১:৪০

    এশিয়ার দেশগুলোর মধ্যে মৃতের সংখ্যায় করোনা উৎপত্তিস্থল চীনকে ছাড়িয়ে গেছে ইরান। দেশটি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজার ৪৫২ জন। চীনে মোট মৃতের সংখ্যা তিন হাজার ৩২৬ জন।

    রাত ১১:৩০

    বিশ্বে আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে ‍যুক্তরাষ্ট্র। দেশটিতে ২ লাখ ৯৯ হাজার ৯৬৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৩৩ জন রোগীর, মোট মৃতের সংখ্যা ৮ হাজার ১৩৭।

    রাত ১১:০০

    বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১১ লাখ ৬৯ হাজার ২৬২ জন। মৃতের সংখ্যা ৬২ হাজার ৭৩০ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩ হাজার ৫৬০ জন, নতুন করে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৬১৯ জন। চিকিৎসায় সুস্থ হয়েছেন ২ লাখ ৪১ হাজার ৭৬২ জন।

    রাত ৯:১৫

    যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে ৭০৮ জনের প্রাণ। দেশটিতে মোট মৃতের সংখ্য এখন ৪ হাজার ৩১৩জন।

    রাত ৮:৪৫

    ইরানে মৃতের সংখ্যা বেড়ে ৩৪৫২। ২৪ ঘণ্টায় মৃত ১৫৮ জন। দেশটিতে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা এখন ৫৫ হাজার ৭৪৩ জন। এর মধ্যে চিকিৎসায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৩৬ জন।

    রাত ৮:১০

    বিশ্বে করোনায় মৃতের সংখ্য বেড়ে ৬১ হাজার ১৮৯। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে দুই হাজার ৩১ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৪০ হাজার ৬৪১।

    বিকাল ৬:০০

    স্পেনে করোনা ভাইরাস সংক্রমণে ২৪ ঘণ্টায় নতুন করে ৮০৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭৪৪ জনে।

    বিকাল ৫:৩০

    মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস প্রাণ কেড়েছে ১ হাজার ৪৮০ জনের। এখন পর্যন্ত একদিনে এটিই দেশটিতে মধ্যে সর্বাধিক মৃত্যু। শনিবার দুপুর পর্যন্ত সেখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১৫২ জনে। দেশটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৭৭ হাজার ৬০৭ জনে।

    বিকাল ৪:০০

    করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় জরুরি সহায়তা হিসেবে বাংলাদেশকে ১০ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় ৮৬০ কোটি টাকা) দিচ্ছে বিশ্বব্যাংক।

    দুপুর ২:২০

    করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ১১ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছে সরকার। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ওষুধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

    বেলা ১২:৪০

    দেশে করোনাভাইরাসে আরও দুই জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৯ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৭০ জনে।

    রাত ১২:৩০

    যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৬৮৪ জনের প্রাণহানি ঘটেছে। যা এই মহামারি শুরু হওয়ার পর থেকে একদিনে সর্বোচ্চ রেকর্ড। এপর্যন্ত দেশটিতে করোনায় মোট ৩ হাজার ৬০৫ জনের প্রাণহানি ঘটল। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩৮ হাজার ১৬৮ জন। শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৫০ জন।

    রাত ১২:১০

    প্রাণঘাতি ভাইরাসের ছোবলে ইতালিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ছয়শ ৮১ জনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো সাতশ ৬৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন চার হাজার পাঁচশ ৮১ জন। আর মোট আক্রান্তের সংখ্যাটি দাঁড়িয়েছে এক লাখ ১৯ হাজার আটশ ২৭ জনে।

    ০৩ এপ্রিল:: শুক্রবার

    রাত ১০:০০

    করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ৭১৬, ইতালিতে ৭৬৬, স্পেনে ৫৮৭, চীনে ৪, জার্মানিতে ১২৩, ফ্রান্সে ৪৭১, ইরানে ১৩৪, যুক্তরাজ্যে ৬৮৪, সুইজারল্যান্ডে ৫৫, বেলজিয়ামে ১৩২, নেদারল্যান্ডে ১৪৮, তুরস্কে ৬৯, কানাডাতে ৫৯, সুইডেনে ৫০, ভারতে ১০ ।

    বিকাল ০৫:১৫

    চীনের উহানে করোনায় নতুন করে চারজন প্রাণ হারিযেছেন। এ পরিস্থিতিতে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপের বিস্তারের আশঙ্কায় দেশটির সরকার নতুন করে আবারও বিধি-নিষেধ আরোপ করেছে।

    বিকাল ০৫: ০০

    নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৫ জন প্রবাসী বাংলাদেশির। এ নিয়ে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ জন বাংলাদেশি।

    দুপুর ০২:১৬

    ভারতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩৩৬, মৃত্যু হয়েছে ৬ জনের।

    দুপুর ১২:৪০

    দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে আরও ৫ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ জনের।

    রাত ০২:১০

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামের সাতকানিয়ার এক যুবকের মৃত্যু হয়েছে। তার নাম মো. জসিম উদ্দিন (৩৬)। তিনি সৌদি আরবের মদিনায় বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে মারা যান।

    রাত ০২:০০

    নারায়ণগঞ্জের বন্দরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে জেলা সিভিল সার্জনের নের্তৃত্বে আক্রান্ত নারীর বাড়িসহ ওই এলাকার ১শ’ পরিবারকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

    রাত ০১:২০

    করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৯২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে ভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৩৮৭ জন।

    রাত ১২:৩৫

    বিশ্বের ২০৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া মহামারি করোনাতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১০ লাখ ৯৪০ জন। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ হাজার ৩৭৫ জনে।

    ০২ এপ্রিল :: বৃহস্পতিবার

    রাত ১১:৩০

    করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে মৃত্যুর সংখ্যা- ইতালিতে ৭৬০, স্পেনে ৭০৯, চীনে ৬, জার্মানিতে ১১৭, ইরানে ১২৪, যুক্তরাজ্যে ৫৬৯, সুইজারল্যান্ডে ৩৪, বেলজিয়ামে ১৮৩, নেদারল্যান্ডে ১৬৬, তুরস্কে ৭৯, কানাডাতে ২০, সুইডেনে ৪৩।

    রাত ১০:৪০ গত ২৪ ঘণ্টায় ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো সাতশ ৬০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার নয়শ ১৫ জনে।

    রাত ১০:০০

    সৌদিআরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে পাঁচ জনের। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৮৮৫ জনে। মোট মৃত্যু হয়েছে ২১ জনের।

    রাত ৮:০০

    বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ হাজার ২৪০। আক্রান্ত হয়েছেন ৯ লক্ষ ৬৪ হাজার ৬০৩ জন।

    বিকাল ৬:১০

    করোনায় আক্রান্ত হয়ে পাকিস্তানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২, শনাক্ত হয়েছে দুই হাজার ৩৫৫জন। গত ২৪ ঘণ্টায় ১৭২ জন শনাক্ত হয়েছে।

    বিকাল ৫:০০

    কুয়েতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৫ জন স্থানীয় (কুয়েতী) নাগরিক, ১ জন ফিলিপিনো, ১৪ জন ইন্ডিয়ান, ৪ জন্য বাংলাদেশি এবং একজন মিসরীয়।

    বেলা ০৩:৩০

    যুক্তরাষ্ট্রে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছে ৯১১ জন। যা দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা।দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৭৪৫ জন।

    বেলা ০২:০০

    প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৮। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দুই হাজার ৩২ জন।এরমধ্যে শেষ ২৪ ঘণ্টা নতুন করে ৩৪ জন রোগী শনাক্ত হয়েছে।

    দুপুর ১২:৩০

    দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই জন রোগী শনাক্ত হয়েছে। ফলে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৬ জন।

    বেলা ১১:০০

    যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের আরও ১২ বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে দেশটিতে বাংলাদেশিদের মৃত্যু সংখ্যা দাঁড়াল ৫০ জনে।

    সকাল ১০:০০

    ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী ইয়াকোভ লিটজম্যান ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের আইসোলেশনে রাখা হয়েছে। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

    সকাল ৯:৩০

    মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৯৪ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত বেড়ে হয়েছে ৯ লাখ ৩৫ হাজার ১৮৯। প্রাণঘাতী এই ভাইরাসটি বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এদিকে আক্রান্তদের মধ্যে ১ লাখ ৯৩ হাজার ৯৮৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

    রাত ২:২০

    মিয়ানমার করোনাভাইরাসে প্রথম মৃত্যুর খবর প্রকাশ করেছে। কয়েক সপ্তাহ আগে যদিও মিয়ানমার দাবি করেছিল যে সেখানে কেউ করোনাভাইরাস আক্রান্ত নয়, তবে বিশেষজ্ঞরা সেই দাবির বিষয়ে সন্দেহ প্রকাশ করেছিল। দেশটিতে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ১৪ জন।

    রাত ২:১৫

    ফ্রান্সে ২৪ ঘন্টায় ৪৯৯ জনের মৃত্যু, দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৩,৫২৩। বিবিসি।

    রাত ০১:৩০

    বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৫ হাজার ৪৯৭ জন।আক্রান্ত ৯ লাখ ১১ হাজার ৩০৮ জন।

    রাত ১২:৪০

    করোনা সংক্রমণের কোনো লক্ষণ প্রকাশ পায়নি, অথচ দেহে করোনাভাইরাস পাওয়া গেছে এমন ১ হাজার ৩৬৭ ব্যক্তিকে শনাক্ত করেছে চীন।

    রাত ১২:২৫

    স্পেনে গত ২৪ ঘণ্টায় ৫৮৯ জন মারা গেছে। মোট আক্রান্তের সংখ্যা এক লক্ষ দুই হাজার ১৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৫৩ জনের।

    রাত ১২:১৫

    মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ৪৭৫ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। মোট আক্রান্তের সংখ্যা দুই লক্ষ পাঁচ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৫২৮ জনের।

    ০১ এপ্রিল :: বুধবার

    রাত ১১:৪০

    এপ্রিলের প্রথম দিন পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসের কারণে মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪৪ হাজারে, যার মধ্যে কেবল ইউরোপেই সংখ্যাটা ৩০ হাজার ছাড়িয়েছে।

    রাত ১১: ২০

    ইতালিতে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাতশ ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার একশ ৫৫ জনে।

    রাত ১০:১৫

    করোনা সংক্রমন প্রতিহত করতে সামাজিক দূরত্ব নিশ্চিতে বৃহস্পতিবার থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী ও পুলিশ

    রাত ৯:১০

    করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন `স্টার ওয়ারস' খ্যাত হলিউড অভিনেতা অ্যান্ড্রু জ্যাক (৭০)।

    রাত ৮:৫০

    যুক্তরাজ্যে প্রাণঘাতি করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৬৩ জনের, দেশটিতে মোট প্রাণ মোট মৃতের সংখ্যা ২,৩৫২ জন।

    রাত ৮:৩০

    যুক্তরাজ্যে করোনায় মৃত প্রবাসী বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৭ জন হয়েছে।

    সন্ধ্যা ৭:০০

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতীয় বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকার প্রখ্যাত ভাইরাস বিশেষজ্ঞ গীতা রামজি মারা গেছেন।

    বিকাল ৬:০০

    ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস শনাক্তে স্বাস্থ্যপরীক্ষা চালু হয়েছে।

    বিকাল ০৫:৪০

    করোনাভাইরাসে সোমালিয়ার সাবেক প্রধানমন্ত্রী নুর হাসান হোসেনের মৃত্যু

    বেলা ০২:০৫

    করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত করতে মাঠ প্রশাসনসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে সরকার।

    বেলা ০২:০০

    বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনায় শনাক্তের পরীক্ষা শুরু হয়েছে। এখানে নমুনা সংগ্রহের পর চার ঘণ্টার মধ্যে ফলাফল জানানো হচ্ছে।

    বেলা ০১:১০

    বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণে প্রাণ হারালেন অলিম্পিক মার্শেই'র সাবেক প্রেসিডেন্ট পাপে দিউফ।

    বেলা ১২:৩০

    দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৫৪

    দেশে করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫৪।

    সকাল ৯:১৫

    করোনার নমুনা সংগ্রহের পর চার ঘণ্টার মধ্যে ফল জানাবে বিএসএমএমইউ

    করোনায় আক্রান্ত সন্দেহভাজনদের পরীক্ষা করার উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। আজ বুধবার থেকে এই পরীক্ষা শুরু হচ্ছে। সেখানকার চিকিৎসকেরা রোগীর সঙ্গে কথা বলবেন এবং লক্ষণ বিচার করবেন। চিকিৎসকেরা যদি সন্দেহ হয় ব্যক্তি করোনায় আক্রান্ত তাহলেই কেবল তাকে পরীক্ষা করবেন। রোগীর নমুনা সংগ্রহের পর চার ঘণ্টার মধ্যে জানা যাবে ফল। অর্থাৎ দিনে দিনেই জানা যাবে রোগীর করোনা পজিটিভ কি-না।

    সকাল ৮:৫০

    লাশ পুড়ানোর চাইতে কবর দেয়া উত্তম: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

    গণহারে মানুষ মারা গেলে লাশ পুড়িয়ে ফেলার চেয়ে কবর দেয়া উত্তম বলে মত দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। প্রাকৃতিক কোনও বিপর্যয়ের পর কোনও লাশের শরীর মহামারী রোগ সৃষ্টি করে এমন প্রমাণ পাওয়া যায়নি বলেও জানিয়েছে সংস্থাটি।

    ভোর- ৪: ৩০

    বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস সংক্রমণের গতি-প্রকৃতি বিশ্লেষণে বাংলাদেশে এপ্রিল মাসকে ‘পিক টাইম’ (সর্বোচ্চ ব্যাপ্তির সময়) মনে করা হচ্ছে।প্রথম করোনা রোগী শনাক্ত, আক্রান্তের সংখ্যা বৃদ্ধি এবং বিদেশফেরতদের দেশে আসার সময়ের ওপর নির্ভর করে এ আশঙ্কা করছেন ভাইরাস বিশেষজ্ঞরা।

    রাত- ০৩: ৪০

    মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মৃতের সংখ্যা এখন ৩ হাজার ৪১৫জন। চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৮৭ জনের।

    রাত ৩: ১৫

    বিশ্বজুড়ে করোনা কেড়ে নিয়েছে ৪১ হাজার ২৬১ জনের প্রাণ। ১৮০টি দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৮ লাখ ৩৮ হাজার ০৬১ জন।

    রাত- ০২:৪০

    কাতারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আবুল কাসাম (৫৮) নামে এক বাংলাদেশি মারা গেছেন। তার দেশের বাড়ি গাজীপুরে। এটিই কাতারে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা।

    ৩১ মার্চ :: মঙ্গলবার

    রাত ১১:৩০

    ইতালিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১২ হাজার ৪২৮ জন এবং আক্রান্ত হয়েছেন এক লাখ পাঁচ হাজার ৭৯২। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৮৩৭ জনের। (ওয়ার্ল্ডোমিটার)

    রাত ১০: ১০

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে তিন বাংলাদেশি মারা গেছেন। তাদের মধ্যে একজন চিকিৎসক রয়েছেন। অন্য দুজনের একজন কোম্পানিতে ও আরেকজন একটি মার্কেটে চাকরি করতেন।

    রাত ১০:০৫

    যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৯৩ জনের মৃত্যু হয়েছে; যা এখন পর্যন্ত দেশটিতেএকদিনে সর্বোচ্চ প্রাণহানি। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো মোট এক হাজার ৮০১ জন।

    রাত ৯:৩০

    বিশ্বে করোনভাইরাস আক্রান্তের সংখ্যা আট লাখ নয় হাজার ৪৪০ জন। মৃতের সংখ্যা ৩৯ হাজার ৫৬৬ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭৮৫, মৃতের সংখ্যা ১হাজার ৭৯৮। [ওয়ার্ল্ডোমিটার]

    রাত ৯টা

    >> প্রাণঘাতী করোনাভাইরাসে সারাবিশ্বে মৃতের সংখ্যা ৩৯ হাজার ছাড়িয়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ হাজার ৭৪ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৪ হাজার ৭৩ জনের শরীরে। এরইমধ্যে ২০১টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস।

    রাত ০৮: ২০

    >> স্পেনে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর একদিন সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটল। মারা গেলেন ৮৪৯জন। মোট মৃত্যু ৮১৮৯: আল জাজিরা

    রাত ৮টা

    >> প্রতিদিনই যুক্তরাষ্ট্রে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেশটিতে গত একদিনে নতুন করে ৩৭০ জনের মৃত্যু হয়েছে। তাতে দেশটিতে মোট মৃত্যু হলো ৩ হাজার ১৭৫ জনের। সূত্র: ওয়ার্ল্ড মিটার।

    বিকাল ৪: ২০

    >> দেশে নতুন করে আরও ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও ৬ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৫ জন।

    বেলা ১২: ১০

    >> করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাধারণ ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে ৬৪ জেলা প্রশাসকের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা জানান।

    >> করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এ বছর বাংলা নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রম সমন্বয় করতে ৬৪ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

    ৩০ মার্চ :: সোমবার

    >> করোনা চিকিৎসায় দেশেই তৈরি হবে ভেন্টিলেটর

    বিশ্বখ্যাত মেডিকেল যন্ত্র প্রস্তুতকারী কোম্পানি মেডট্রনিকের সহায়তায় দেশের প্রযুক্তি পণ্য প্রতিষ্ঠান ওয়ালটন করোনা আক্রান্তদের চিকিৎসায় দেশেই ভেন্টিলেটর তৈরি করবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

    >> করোনায় মৃত্যু ৩৪ হাজার, আক্রান্ত ৭ লাখ

    মহামারি করোনাভাইরাসে এ পর্যন্ত প্রায় ৩৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত ছাড়িয়ে গেছে ৭ লাখ। চীনের উহানে উৎপত্তি হওয়া ভাইরাসটি বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

    >> দেশে করোনায় আক্রান্ত বেড়ে ৪৯, সুস্থ ১৯

    দেশে মহামারি করোনাভাইরাসে আরও একজন আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯। এছাড়া আক্রান্তদের মধ্যে ১৯ জন সুস্থ হয়েছেন। আর করোনায় দেশে মারা গেছেন পাঁচ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৫ জন।

    ২৯ মার্চ :: রোববার

    >> করোনা মোকাবিলায় জনগণকে প্রধানমন্ত্রীর চার বার্তা

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস মোকাবিলায় জনগণকে পরামর্শ ও আহ্বান জানিয়ে চারটি বার্তা দিয়েছেন। রোববার (২৯ মার্চ) প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর বার্তাগুলো প্রচারের জন্য অনুরোধ জানান।

    >> করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৩২ হাজার

    সারাবিশ্বে মিনিটে মিনিটে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্তের সংখ্যা। ৩২ হাজার পেরিয়েছে মৃত্যুর সংখ্যা। ইতিমধ্যেই করোনার কোপে মোট মৃত্যু হয়েছে ৩২ হাজার ১৫৬ জনের। আক্রান্তের সংখ্যা ৬,৮৩,৬৯৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১,৪৬,৩৯৭ জন। সূত্র: ওয়ার্ল্ডমিটার্স।

    ২৮ মার্চ :: শনিবার

    >> বিপরীত চক্রে প্রাণঘাতি করোনা, আক্রান্ত হচ্ছে প্রাণীরাও!

    প্রাণঘাতি নভেল করোনাভাইরাসের গতিপ্রকৃতি নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেছেন চিকিৎসাবিজ্ঞানীরা। ভাইরাসটি কোন একটা প্রাণী থেকে মানুষের দেহে ঢুকেছে এবং একজন থেকে আরেকজনের দেহে ছড়াতে ছড়াতে নিজের জিনগত গঠনে সবসময় পরিবর্তন আনছে - যাকে বলে মিউটেশন। করোনা আবার নতুন করে চমকে দিয়েছে বিজ্ঞানীদের । এ ভাইরাস কয়েকটি দেশে বিপরীত চক্রে প্রবেশ করছে; অর্থাৎ মানুষ থেকে আবার প্রাণী দেহে এটি সংক্রমিত হচ্ছে।

    >> করোনা আতঙ্কে হাসপাতালে কেউ নিল না, লোকটা মারা গেল বিনাচিকিৎসায়

    গাজীপুরের শ্রীপুর উপজেলার একটি দোকানে চাকরি করতেন মাঝবয়সী লোকটি। করোনা সতর্কতায় দোকানপাট ও গণপরিবহন বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তে তিনি বগুড়ার শিবগঞ্জের বাড়িতে ফিরেন। বাড়ি ফিরেই সর্দি-কাশি আর জ্বর আক্রান্ত হন। রাতে জ্বর বেড়ে যাওয়া অচেতন হয়ে পড়েন। তাকে হাসপাতালে নেওয়ার জন্য তার স্ত্রী প্রতিবেশীদের রাতভর ডাকাডাকি করেও সাড়া পাননি।বহুবার ফোন করলেও আসেসি অ্যাম্বুলেন্স। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন, এমন আতঙ্কে কেউ তাঁর পরিবারের ডাকে সাড়া দেননি। সকালে তিনি চলে যান সবার ধরা ছোয়ার বাইরে।

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close