• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬
  • ||

চীন ফেরত ৩১২ জনকে ছাড়া হবে শনিবার 

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৫৪
নিজস্ব প্রতিবেক

চীনে করোনাভাইরাসের কারণে দেশটি থেকে থেকে ফিরিয়ে আনা ৩১২ জনের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে আগামীকাল শনিবার ছেড়ে দেওয়া হবে।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিটালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা শুক্রবার এ খবর নিশ্চিত করেছেন।

গণমাধ্যমে ফ্লোরা বলেন, ‘তারা সবাই ভালো আছেন। আইইডিসিআর এ যাবৎ মোট ৬২টি নমুনা পরীক্ষা করেছে। এখন পর্যন্ত বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।’

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত ৪ বাংলাদেশি নাগরিকের বিষয়ে ফ্লোরা বলেন, ‘সিঙ্গাপুরে বাংলাদেশ দূতাবাস থেকে প্রেরিত সর্বশেষ খবরে আমরা জানতে পেরেছি যে মোট চারজন বাংলাদেশের নাগরিক কোভিড-১৯ সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে আছেন। আর কোয়ারান্টাইনে আছেন ছয়জন বাংলাদেশি নাগরিক।’

দেশে ফিরিয়ে আনার পর গত ১ ফেব্রুয়ারি থেকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্প এবং সম্মিলিত সামরিক হাসপাতালে পর্যবেক্ষণে আছেন ওই ৩১২ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে বিশ্বব্যাপী ৬৪ হাজারের অধিক মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১ হাজার ৩৮৩ জন।

আইইডিসিআর জানায়, তারা শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিভিন্ন বিমানবন্দর, স্থলবন্দর ও সমুদ্রবন্দর দিয়ে দেশে প্রবেশ করা ১৩ হাজার ৫৪২ ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করেছে এবং তাদের মধ্যে কেউ কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হননি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ১লা ফেব্রুয়ারি ৩১২ জন বাংলাদেশি নাগরিক চীন থেকে দেশে ফিরে আসেন।

ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর ১০০ ডিগ্রি ফারেনহাইটের বেশি জ্বর থাকায় সাতজনকে সরকারি কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও একজন সন্তানসম্ভাবা গৃহবধূকে সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/ওআর

চীন,স্বাস্থ্য,চীন ফেরত,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close