Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

বিশ্ব ফিজিওথেরাপি দিবসে এএসপিসি ম্যানিপুলেশন থেরাপি সেন্টারে ‘ফ্রি হেলথ ক্যাম্প’ অনুষ্ঠিত

প্রকাশ:  ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪০
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon
বক্তব্য রাখছেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, এমপি

‘বিশ্ব ফিজিওথেরাপি দিবসে (৮ সেপ্টেম্বর) চিকিৎসা ব্যবস্থায় ফিজিওথেরাপি গুরুত্ব ও ফিজিক্যাল থেরাপিস্টদের ভূমিকা তুলে ধরতে ১৯৯৬ সাল থেকে প্রতি বছর ৮ সেপ্টেম্বর বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘দীর্ঘমেয়াদি ব্যথায় ফিজিওথেরাপি কার্যকরী চিকিৎসা পদ্ধতি’।

এ উপলক্ষে রোববার রাজধানীর মোহাম্মদপুরের নুরজাহান রোডে, ASPC ম্যানিপুলেশন থেরাপি সেন্টারে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, এমপি।

আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের (বিপিএ) উপদেষ্টা প্রফেসর ডা. আলতাফ সরকার ও বিপিএর সাবেক সভাপতি জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর উপ পরিচালক ড. রাজিব হাসান।

ক্যাম্পটি বিকেল ২টা থেকে সন্ধ্যা ৭টি পর্যন্ত চলে। ফিজিওথেরাপি ক্যাম্পে প্রায় ২০০ রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন ডা. এম শাহাদৎ হোসেন (পিটি), কনসালটেন্ট ফিজিওথেরাপিস্ট, পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ডা. ছাপিয়া আক্তার (পিটি), পপুলার মেডিকেল কলেজ ও হাসপাতাল।

এছাড়া আরও রোগী দেখেন বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইন্সটিটিউ (সিআরপির শিক্ষা প্রতিষ্ঠান) এর প্রভাষক ডা. মোঃ জাহিদ হোসেন (পিটি) এবং ডা. কে এম এমরান হোসেন (পিটি) ।

সাধারণত যারা দীর্ঘমেয়াদি বিভিন্ন ব্যথায় ভুগছেন ( যেমন: কোমর ব্যথা, হাটু ব্যথা, হাটুর গোড়ালি ব্যথা, বাতের ব্যথা ইত্যাদি ) তারা চিকিৎসা নিতে আসেন।

পূর্বপশ্চিমবিডি/ এআর

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, এমপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত