Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
  • ||

ডেঙ্গুতে ঢাকা মেডিকেলে আরও ৩ জনের মৃত্যু

প্রকাশ:  ০৬ আগস্ট ২০১৯, ১৭:৫২ | আপডেট : ০৬ আগস্ট ২০১৯, ১৭:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আরও তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। এ নিয়ে ঢামেক হাসপাতালে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে মারা যাওয়া মানুষের সংখ্যা ১৭ হলো।

যারা মারা গেছেন তাদের নাম মনোয়ারা বেগম (৭৫), আমজাদ মণ্ডল (৫২) ও হাবিবুর রহমান (২১)।

মনোয়ারা বেগম চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার আহমেদপুর এলাকার আবদুল হাইয়ের স্ত্রী। তিনি মিরপুর এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন। গত শনিবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত মনোয়ারাকে ঢামেকের ওয়ান স্টপ ইমার্জেন্সিতে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার ভোরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান তিনি।

মনোয়ারার ছেলে মোশারফ হোসেন সেলিম জানান, এক সপ্তাহের ডেঙ্গু জ্বরে মাকে হারালেন তিনি।

আমজাদ মন্ডল মানিকগঞ্জ জেলার শিবালয় থানার তেতুয়া ধারাগ্রামের বাসিন্দা। তাঁর বাবার নাম আব্দুল হামিদ মন্ডল। সোমবার দিবাগত রাত ৩টায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার সকাল পৌনে ছয়টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে তিনি মারা যান।

নিহতের ভাই রাশেদ মণ্ডল জানান, তাঁর ভাই গত শুক্রবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে রোগীকে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তাঁর পরিবার। চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তাঁর মৃত্যু হয়।

হাবিবুর রহমানের গ্রামের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলায়। তাঁর পিতার নাম কালাম মাতুব্বর। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ৩১ জুলাই হাসপাতালে ভর্তি হন তিনি। ঢামেক আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুর ২.৪০ মিনিটে তিনি মারা যান।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) নাছির উদ্দিন তাদের মৃত্যু নিশ্চিত করেন। তিনি জানান, ঢামেকে এখনো পর্যন্ত ১৮৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন।

পূর্বপশ্চিমবিডি/ এআর

ডেঙ্গু
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত