Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
  • ||

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ) এর উদ্যোগে ফ্রি মাল্টি স্পেশালাইজড মেডিকেল ক্যাম্প

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০১৯, ১৬:৫০
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ) -এর উদ্যোগে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯ উপলক্ষে সরকারের পাশাপাশি সুবিধাবঞ্চিত, দরিদ্র জনগোষ্ঠীর সেবা প্রদানের লক্ষ্যে বৃহস্পতিবার (১৮ এপ্রিল ২০১৯) ঢাকার মহাখালিস্থ টিএন্ডটি মহিলা কলেজ মাঠ (কড়াইল বস্তি সংলগ্ন) প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় দিনব্যাপী “ফ্রি মাল্টি স্পেশালাইজড মেডিকেল ক্যাম্প”। উক্ত মেডিকেল ক্যাম্পে বিপিএমসিএ -এর সদস্যভূক্ত বেসরকারি মেডিকেল কলেজ সমূহের বিভিন্ন বিভাগের। ২ শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক, মেডিকেল ইন্টার্ণ, নার্স সহ অন্যান্য বিভাগের পেশাদার টেকনোলজিষ্টগণ সমাজের সুবিধাবঞ্চিত ও অস্বচ্ছল জনগোষ্ঠীকে দিনব্যাপি বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা সেবা প্রদান করেন। অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে বিপিএমসিএ -এর সভাপতি এম এ মুবিন খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেন, “স্বাস্থ্যসেবায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতেরও অবদান অনেক। প্রতিবছর দেশের মেডিকেল কলেজগুলো থেকে ১০ হাজারেরও বেশি ডাক্তার বের হয়, তার ভিতর সাড়ে ৬ হাজারেরও বেশি বের হয় বেসরকারি মেডিকেল কলেজগুলো থেকে।”

তিনি আরো বলেন, “জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে সরকারের পাশাপাশি বেসরকারি মেডিকেল কলেজগুলো এগিয়ে আসায় আমি সরকারের পক্ষ থেকে বিপিএমসিএ কে অভিনন্দন জানাই।”

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিপিএমসিএ স্বাস্থ্যসেবা সপ্তাহ-২০১৯ -এর আহ্বায়ক ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি, বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান ও মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (গুলশান বিভাগ) জনাব এস.এম. মোস্তাক আহমেদ খান বিপিএম (বার), পিপিএম।

বক্তব্য রাখেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ নাছির, ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মফিজ প্রমূখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপিএমসিএ -এর সদস্যভূক্ত বেসরকারি মেডিকেল কলেজসমূহের উর্দ্ধতন ব্যক্তিবর্গ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিপিএমসিএ-এর সদস্য ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

ক্যাম্পের আয়োজক কমিটির ফয়সাল আল-ইসলাম, ডাঃ শরীফ, ডাঃ গাজী মিজান, ডাঃ তাসকিনুর রহমানসহ বিপিএমসি এর নেতৃবৃন্দ ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, শাহ্ মোঃ সেলিম, মোঃ হাবিবুল হক, ইকরাম হোসেন বিজু, নীলু আহসান, রওশন আক্তার চৌধুরী এবং নাজমূল আহসান সরকার উপস্থিত ছিলেন।

মেডিকেল ক্যাম্পে সক্রিয় অংশগ্রহণ করে- বাংলাদেশ মেডিকেল কলেজ, পপুলার মেডিকেল কলেজ, ইষ্ট ওয়েষ্ট মেডিকেল কলেজ, ইউনিভার্সেল মেডিকেল কলেজ, তায়েরুন্নেছা মেডিকেল কলেজ, ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, সিটি মেডিকেল কলেজ, গ্রীন লাইফ মেডিকেল কলেজ, রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ, কমিউনিটি বেজ্ড মেডিকেল কলেজ, ইষ্টার্ন মেডিকেল কলেজ, ডেলটা মেডিকেল কলেজ, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ, ঢাকা সেন্ট্রাল মেডিকেল কলেজ এবং এনাম মেডিকেল কলেজসহ সহযোগিতা করে কেয়ার মেডিকেল কলেজ হাসপাতাল, ডেলটা মেডিকেল কলেজ, পপুলার ফার্মাসিউটিক্যাল্স ও জেনারেল ফার্মাসিউটিক্যাল্স।

উল্লেখ্য, “ফ্রি মাল্টি স্পেশালাইজড মেডিকেল ক্যাম্প” -এ ১০ সহ¯্রাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত