• রোববার, ০৪ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০
  • ||

ব্যাংকপাড়ায় ঈদের আমেজ

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২৩, ১৪:০৮
নিজস্ব প্রতিবেদক

ঈদুল ফিতরের টানা পাঁচদিনের ছুটি শেষে সরকারি অফিস, আদালত, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান খুলেছে আজ। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষে ঢাকায় ফিরে অফিস শুরু করেছেন এসব প্রতিষ্ঠানে কর্মরতরা।

সোমবার (২৪ এপ্রিল) থেকে তফসিলি ব্যাংকের অফিস সময় আগের নিয়মে শুরু হয়েছে। অর্থাৎ লেনদেন শুরু হয়েছে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। তবে অফিস চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। বাকি সময়ে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত হবে।

এদিকে ঈদের পর প্রথম কার্মদিবস হওয়ায় ব্যাংকে গ্রাহক উপস্থিতি খুবই কম। বিভিন্ন শাখায় দু/একজন করে গ্রাহক আসছেন। গ্রাহক উপস্থিতি কম হওয়ায় কর্মকর্তারা একে অন্যের সঙ্গে কুশল বিনিময় করছেন, করছেন কোলাকোলি। সালাম বিনিময়সহ খোঁজ-খবর নেন পরিবার-পরিজনের।

মতিঝিল এলাকার বিভিন্ন ব্যাংকের শাখা-উপশাখা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

অন্যান্য ব্যাংকের মতো বাংলাদেশ ব্যাংকের চিত্রও একই। অনেক কর্মকর্তা ছুটিতে থাকায় উপস্থিতি কম। এদিন সকাল থেকেই কর্মকর্তারা একে অপরের সঙ্গে কুশল বিনিময়সহ ঈদের অভিজ্ঞতা বিনিময় করেন। কে কোথায় ঈদ করলেন, ঈদের দিন কেমন কাটলো- এসব বিষয়ে কথা বলেন নিজেদের মধ্যে।

কেন্দ্রীয় ব্যাংকের এক পরিচালক বলেন, ‘একসঙ্গে এক ছাদের নিচে কাজ করলাম এতদিন সবাই। ঈদের শুভেচ্ছা বিনিময় না করলে তো হয় না। কে কোথায়, কেমন ঈদ করলেন সেটাও জানা হলো।’ এদিন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা সবাই একে-অপরের খোঁজ-খবর নেন।

কথা হয় রূপালী ব্যাংক কর্মকর্তা ইকবাল হুসাইনের সঙ্গে। তিনি বলেন, ‘আজ ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় গ্রাহকের উপস্থিতি খুবই কম। আমাদের অনেক কর্মকর্তাও ছুটিতে আছেন। আগামীকাল বা পরশুর মধ্যে আবারও ব্যাংকগুলোয় লেনদেনে আগের চিত্র ফিরে আসবে।’

সোনালী ব্যাংক কর্মকর্তা পারভেজ বলেন, ‘গ্রাহক উপস্থিতি কম থাকায় সময়ের ফাঁকে ফাঁকে একে অন্যের সঙ্গে ঈদের শুভেচ্ছা সেরে নিচ্ছেন সবাই। এতে নিজেদের মধ্যে বন্ধন দৃঢ় হয়। যদিও কাল-পরশু থেকে এ সুযোগ পাওয়া যাবে না, লেনদেন পুরোদমে চলবে।’

ব্যাংক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close