• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

বেড়েছে মাছ-মাংসের দাম, স্বস্তি শাক-সবজিতে

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২৩, ১১:১৯
নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের ব্যবধানে বাজারে বেড়েছে মাছ-মাংসের। তবে, শাক-সবজিতে সয়লাব বাজার। যোগান পর্যাপ্ত থাকায় দাম বাড়েনি তেমন। শুক্রবার (২০ জানুয়ারি) সকালে রাজধানীর মহাখালী, কারওয়ান বাজার এবং ভ্রামমাণ সবজির বাজারগুলো ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এসব বাজারে মাছের দাম বেড়েছে। চাষ করা কই, তেলাপিয়া, পাঙাশ বিক্রি হচ্ছে ১৫০ থেকে ২০০ টাকা কেজিতে। রকমভেদে রুই, কাতলা কার্পজাতীয় মাছ ২৭০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রায় অপরিবর্তিত ছিলো অন্যান্য মাছের দাম।

বাজারে গরুর মাংস হাড়সহ ৬৫০-৭০০, হাড়ছাড়া ৭৫০-৮০০ টাকা কেজি। খাসির মাংস বিক্রি হচ্ছে ৯৫০-১০০০ টাকায়। আর ব্রয়লার মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪০-৪৫ টাকায়, ডিম প্রতি ডজন ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

ফুলকপি ও বাঁধাকপি ২০ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। কিছুদিন আগেও যা ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হয়েছে। টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। গত সপ্তাহে যা ৬০-৬৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে।

অন্যদিকে, শীতকালীন অন্যতম সবজি শিমের দাম কমেছে। প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। মৌসুমের শুরুতেও যা ১২০-১৫০ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া পেঁপে প্রতি কেজি ২০-২৫ টাকা, বেগুন ধরণভেদে ৪০ থেকে ৫০ টাকা, করলা আকার-আকৃতি ভেদে ৬০ থেকে ৭৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পুরোনো আলু ১০-১৫ টাকা এবং নতুন আলু বিক্রি হয়েছে ২০ থেকে ২৫ টাকা কেজি দরে।

এদিকে, শসা প্রতি কেজি ৪০-৪৫ টাকা, গাজর ৪৫-৫০, চিচিঙ্গা ও ধুন্দল ৪৫-৫০ টাকা এবং আকৃতিভেদে প্রতিটি লাউ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকায়।

অন্যদিকে, পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪৫ টাকায়। রকমভেদে কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়। এছাড়া ভালো মানের আদা ও রসুন ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

এছাড়া, মুদি মালামালের মধ্যে আটা ৬০ টাকা, ময়দা ৬৫টাকা কেজি ও সয়াবিন তেল ১৮০-৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শাক-সবজি,স্বস্তি,দাম,মাছ-মাংস,বাজার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close