• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

গরুর হাট: লাভের আশায় বিক্রেতা, সস্তার প্রত্যাশা ক্রেতার

প্রকাশ:  ০৯ জুলাই ২০২২, ১২:২৫
নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন প্রান্ত থেকে বেশি দামের আশায় ঢাকায় আনা হচ্ছে কোরবানির পশু। তবে এবার বাজার অতিরিক্ত চড়া হওয়ায় ক্রেতা-বিক্রেতা কেউই খুব একটা খুশি নন। ঢাকার নির্ধারিত ২১টি কোরবানির পশুর হাটে ক্রেতার সংখ্যা অন্যবারের তুলনায় বেশ কম।

ইজারাদার ও বিক্রেতারা বলছেন, দাম বেশি হওয়ায় ক্রেতা নেই। তবে শুক্রবার (৮ জুলাই) থেকে বাড়বে বলে আশা করা যায়।

কোরবানির পশুর দাম বেশি হওয়ার পেছনে তারা পরিবহন খরচসহ পশুখাদ্যের মূল্যবৃদ্ধিকেই দায়ী করছেন।

ঢাকার বিভিন্ন হাটের ব্যবসায়ীরা জানান, এ বছর পশু পরিবহন খরচ দ্বিগুণ হয়েছে। ফলে বিক্রি না হলে পরিবহন খরচ আরও বাড়বে। যে করেই হোক বিক্রি বাড়ানোর কথা ভাবছেন তারা।

ফিরোজ আলম নামে এক গরু ব্যবসায়ী ঢাকা ট্রিবিউনকে বলেন, ক্রেতারা যে দাম বলছেন তা দিয়ে গরুর খাবারের খরচও উঠবে না। অন্যদিকে ক্রেতাদের পাল্টা অভিযোগ, তারা সামর্থ্যের মধ্যে পছন্দের পশুটি কিনতে পারছেন না।

রাজধানীর একটি হাটে গরু কিনতে এসেছেন বাতেন মিয়া। তিনি ঢাকা ট্রিবিউনকে বলেন, “ছোট আকারের গরুও ৮০ হাজার টাকা চাওয়া হচ্ছে।”

শেষ সময়ে বিক্রি বাড়তে বলে আশা ঢাকার আফতাবনগর গরুর হাটের ইজারাদার মিজানুর রহমানের। শুক্রবার তিনি ঢাকা ট্রিবিউনকে বলেন, এবার ঢাকায় কোরবানির পশু কম এসেছে। এখন পর্যন্ত গরু এসেছে প্রায় ২০ হাজার। আশা করি বিক্রি বাড়বে। অনেক পরিবারের উপার্জনক্ষম মানুষ এখনও ঈদের ছুটি পাননি। তারা হাটে আসতে পারছেন না। তারা এলে শেষ দিনে বড় ধরনের বিক্রির একটা সম্ভাবনা আছে।

পূর্বপশ্চিমবিডি/এআই

ঈদ-বাণিজ্য,ঈদুল আজহা,কোরবানির পশুর হাট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close