• মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
  • ||

স্বাস্থ্যবিধি মেনে চালু থাকছে বাণিজ্যমেলা

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২২, ১৫:২৯
নিজস্ব প্রতিবেদক

দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিধিনিষেধ করা হলেও চালু থাকছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্যমেলা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সভা-সমাবেশে নিষেধাজ্ঞা এলেও শপিংমল বন্ধের কোনো সিদ্ধান্ত আসেনি। মেলা বন্ধের মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। তাই বাণিজ্যমেলা চলবে। তবে মেলায় স্বাস্থ্যবিধি মানার প্রতি গুরুত্ব দেওয়া হবে। স্বাস্থ্যবিধি পরিপালনের সব ব্যবস্থা রয়েছে সেখানে।

এর আগে, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে মাস্ক না পরলে জরিমানাসহ ১১ দফা বিধিনিষেধ দেওয়া হয়েছে। তাতে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে সব ধরনের সভা-সমাবেশও বন্ধ রাখতে বলা হয়েছে। এ অবস্থায় বাণিজ্যমেলা চলবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল। তবে প্রজ্ঞাপনে শপিং মল বন্ধের সিদ্ধান্ত না আসায় মেলা বন্ধ হচ্ছে না।

করোনা সংক্রমণ রোধে বিধিনিষেধ জানিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সোমবারের প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রার্দুভাব এবং দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থসামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে এসব কঠোর বিধিনিষেধ জারি করা হলো। পরর্বতী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব বিধিনিষেধ অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত ১ জানুয়ারি প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাণিজ্য মেলার ২৬তম আসরের উদ্বোধন করেন। এবারই প্রথমবারের মতো এ মেলা পূর্বাচলে অনুষ্ঠিত হচ্ছে।

পূর্বপশ্চিম- এনই

বাণিজ্য মেলা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close