• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

ইভ্যালির ৩৬ অ্যাকাউন্টে ৩ হাজার ৮৯৮ কোটি টাকা লেনদেন

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২১, ২২:৫৪
নিজস্ব প্রতিবেদক

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি ডটকমের ৩৬টি ব্যাংক হিসাবে ৩ হাজার ৮৯৮ কোটি ৮২ লাখ টাকা লেনদেন হয়েছে। গত বছরের সেপ্টেম্বর পর্যন্ত এ লেনদেন হয়। এর মধ্যে জমা হয়েছে ১ হাজার ৯৫৬ কোটি টাকা। আর উত্তোলন করা হয়েছে ১ হাজার ৯৪২ কোটি টাকা। বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চে ওই প্রতিবেদন দাখিল করা হয়। এই বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

এর আগে ই-কমার্স প্রতিষ্ঠান থেকে মানিলন্ডারিংয়ের অভিযোগ বিষয়ে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট কী পদক্ষেপ নিয়েছে, ই-কর্মাস প্রতিষ্ঠান থেকে ভ্যাট-ট্যাক্স আদায়ে এনবিআরের পলিসি কী এবং ই-কমার্স খাতের স্বার্থে বাণিজ্য মন্ত্রণালয়ের করা ১৬ সদস্যের কারিগরি কমিটির কার্যপরিধি কী তা জানতে চেয়েছিলেন হাইকোর্ট। পৃথক তিনটি রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এসব বিষয়ে জানতে চান।

সম্পর্কিত খবর

    বৃহস্পতিবার রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব ও মোহাম্মদ শিশির মনির। পল্লব বলেন, কেবল ইভ্যালির বিষয়ে তথ্য দেওয়া হয়েছে, অন্য কোনো প্রতিষ্ঠানের তথ্য দেওয়া হয়নি। এটি আংশিক প্রতিবেদন। আগামীতে ই-কমার্সের অন্যান্য প্রতিষ্ঠানের বিষয়েও তথ্য আসবে বলে আমরা মনে করি।

    শিশির মনির বলেন, ১৬ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে, কিন্তু সেখানে আইন মন্ত্রণালয়ের কোনো প্রতিনিধি নেই। আদালতকে বলেছি, এখানে আইন বিশেষজ্ঞদের যাতে অন্তর্ভুক্ত করা হয়। আদালত মৌখিকভাবে বলেছেন, আইন মন্ত্রণালয়ের প্রতিনিধিকে অন্তর্ভুক্ত করতে।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close