• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
  • ||

আজ সকল ব্যাংক ও অর্থিক প্রতিষ্ঠান বন্ধ

প্রকাশ:  ০৪ আগস্ট ২০২১, ০২:৩১
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ব্যাংকিং লেনদেনের সময়সীমা বাড়ানো হয়েছে। কিন্তু দিনের সংখ্যা কমানো হয়েছে। সেই কারণে বুধবার (৪ আগস্ট) সব ব্যাংক বন্ধ থাকবে। ব্যাংকের মতো আর্থিক প্রতিষ্ঠানগুলো বুধবার বন্ধ থাকবে।

বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী একই কারণে চলতি মাসের প্রথম দিন ব্যাংক বন্ধ ছিল।

সম্পর্কিত খবর

    গত ২৮ জুলাই বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন নতুন নির্দেশনা জারি করে।

    নির্দেশনায় বলা হয়, ২, ৩ ও ৫ আগস্ট সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। অভ্যন্তরীণ সমন্বয়ের জন্য বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে। ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ থাকবে।

    গত ২৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ চলছে। যা বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত করা হয়েছে। বিধিনিষেধের নিয়মানুযায়ী, গত ২৫ জুলাই থেকে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হচ্ছে। আগে সপ্তাহে শুধু রোববার ব্যাংক বন্ধ থাকত। এই সপ্তাহে দুদিন বন্ধ থাকবে। এরমধ্যে একদিন বন্ধ (১ আগস্ট) রাখা হয়ে গেছে।

    শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে যেসব শাখা খোলা রাখার নিয়ম রয়েছে সেগুলো খোলা থাকবে। বিশেষ করে বন্দরসংশ্লিষ্ট শাখাগুলো কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে খোলা রাখতে হবে।

    সূত্র জানায়, বিধিনিষেধের মধ্যে ব্যাংকে যাওয়ার অজুহাত দেখিয়ে অনেকে ঘরের বাইরে বের হচ্ছেন বলে বন্ধ রাখার সময় এক দিন বাড়ানো হয়েছে। ১০ আগস্টের পর বিধিনিষেধের ব্যাপারে সরকার কি সিদ্ধান্ত নেয় তার ভিত্তিতে কেন্দ্রীয় ব্যাংক পরবর্তী সার্কুলার জারি করবে।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close