• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

পোশাক কারখানাগুলো ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০২০, ২১:৪৬
নিজস্ব প্রতিবেদক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে শ্রমিকদের সুরক্ষায় সরকারের ছুটির সাথে সামঞ্জস্য রেখে বিজিএমইএ এবং বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠান সমূহ আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক এ তথ্য জানান। এ বিষয়ে সদস্যদের চিঠি পাঠানো হয়েছে বলে বলেও জানান তিনি।

সোমবার (৬ এপ্রিল) বিজিএমই সচিব মো. আবদুর রাজ্জাক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সদস্যভুক্ত কারখানাগুলোকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত তাদের কারখানাগুলো বন্ধ রাখতে বিজিএমইএর অনুরোধ অব্যাহত রয়েছে। একইসঙ্গে বিজিএমইএর সব সদস্য প্রতিষ্ঠানকে যত দ্রুত সম্ভব মার্চ মাসের বেতন শ্রমিকদের দেওয়ার কথাও বলা হয়েছে। এ বিষয়ে সদস্যদের সহায়তায় বিজিএমইএর দপ্তরে ইতোমধ্যে একটি সেল খোলা হয়েছে। পরিস্থিতির উন্নতি হওয়া নিয়ে তিন ধাপে কারখানা বন্ধ রাখার আহ্বান জানালো বিজিএমইএ।

এর আগে চলতি বছরের ২৭ মার্চ থেকে শনিবার (৪ এপ্রিল) পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানানো হয়। রোববার (৫ এপ্রিল) থেকে আবারও কারখানা বন্ধের কথা জানায়।

এদিকে বিষয়টি নিয়ে নানা মহলে সমালোচনা উঠে। পরে রোববার দিনগত রাতে বিজিএমইএ সভাপতি এক বার্তায় আগামী ১১ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান। তবে সরকারের সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো আর পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার (৬ এপ্রিল) আবারও এক বার্তায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে সদস্যদের প্রতি অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ।

পূর্বপশ্চিমবিডি/জিএম

প্রাণঘাতী করোনাভাইরাস,বিজিএমইএ,সভাপতি,ড. রুবানা হক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close