• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
  • ||

ডিএসই’র স্বতন্ত্র পরিচালক হলেন যারা

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫২
নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্বতন্ত্র পরিচালক হিসেবে ছয়জনের নাম চূড়ান্ত করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) নিয়ন্ত্রক সংস্থা নতুন ছয় স্বতন্ত্র পরিচালকের নাম চূড়ান্ত করে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর চিঠি দিয়েছেন।

চিঠিতে স্বাক্ষর করেছেন বিএসইসির ডেপুটি ডিরেক্টর মোহাম্মদ নজরুল ইসলাম।

ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পাওয়া ছয়জন হলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব সালমা নাসরিন, বুয়েটের ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন বিভাগের প্রফেসর ড. এ কে এম মাসুদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর মো. মাসুদুর রহমান, বাংলাদেশ ব্যাংকের সাবেক অর্থনৈতিক উপদেষ্টা হাবিবুল্লাহ বাহার এবং এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ।

এর আগে নতুন স্বতন্ত্র পরিচালক বাছাই করতে বিএসইসিতে ১৮ জনের নামের প্রস্তাব পাঠায় ডিএসই। ওই তালিকা থেকেই এ ছয়জনকে চূড়ান্ত করা হয়েছে।

ডিএসইর পর্ষদের ১২ পরিচালকের মধ্যে সাতজনই স্বতন্ত্র পরিচালক। এদের মধ্যে গত ১৩ ফেব্রুয়ারি ছয়জনের মেয়াদ শেষ হয়।

এর আগে সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবেক এমডি কাজী ছানাউল হককে ডিএসই’র এমডি করা হয়েছে। আর স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি মামুন-উর-রশিদ হয়েছেন সিএসই’র এমডি।


পূর্বপশ্চিমবিডি/ওআর

ডিএসই,সিএসই,বিএসইসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close