• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

পুলিশ সবসময় জনগণের পাশে থাকতে চায়: আইজিপি 

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৯, ১৭:৫০ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ১৭:৫৪
নিজস্ব প্রতিবেদক

পুলিশ সবসময় জনগণের কাছে এবং পাশে থাকতে চায় এমন মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেছেন, সমাজ ঘিরে আমরা (পুলিশ) আবর্তিত হই। যে জন্য আমরা সব সময় চাই জনগণের পুলিশ হতে। কমিউনিটি ব্যাংকের ধারণাও (কনসেপ্ট) কিন্তু আপনাদের দোরগোড়ায় আমাদের নিয়ে যাওয়ার একটি প্রচেষ্টা।

রোববার (১৭ নভেম্বর) দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায় ভাই ভাই কমপ্লেক্সে কমিউনিটি ব্যাংকের মাওনা শাখা উদ্বোধন শেষে বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

কমিউনিটি ব্যাংকের কনসেপ্টটি জনগণের দোরগোড়ায় পুলিশকে নিয়ে যাওয়ার একটি প্রচেষ্টা উল্লেখ করে আইজিপি বলেন, আপনাদের বিনিয়োগ যাতে নিরাপদ থাকে, আপনাদের সঞ্চয় যাতে নিরাপদ থাকে সেই নিশ্চয়তা দিতেই কমিউনিটি ব্যাংক আপনাদের দোরগোড়ায় এসেছে।

দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান সম্পর্কে জানতে চাইলে আইজিপি বলেন, দুর্নীতির বিরুদ্ধে অভিযানের বিষয়টি প্রধানমন্ত্রী বিভিন্ন সময় তার বক্তব্যে স্পষ্ট করেছেন। শুদ্ধি অভিযান নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বিভিন্ন সময় তার বক্তব্যে বিস্তারিত বলেছেন। এ অভিযান সারাদেশে চলবে। অবশ্যই এটি অব্যাহত থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। আমাদের সামনে এটি সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য আমরা দৃঢ়প্রতিজ্ঞ। আমরা আশা কররো গাজীপুর এর রোলমডেল হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউর হক চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পুলিশ মহাপরিদর্শক ফিতা কেটে এবং নামফলক উন্মোচন করে ব্যাংকের ওই শাখার উদ্বোধন করেন।

গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, নুমান গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আব্দুল্লাহ জাবের।


পূর্বপশ্চিমবিডি/ওআর

পুলিশ,কমিউনিটি ব্যাংক,গাজীপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত