Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

বিকাশে বেতন পাবেন আরও ১ লাখ পোশাককর্মী

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৯, ২২:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

প্রচলিত পদ্ধতিতে কর্মীদের বেতন পরিশোধ ব্যয়বহুল, সময়সাপেক্ষ এবং ঝুঁকিপূর্ণ হওয়ায় এবং একই সঙ্গে বেতনের দিনে কারখানার উৎপাদন ব্যাহত হওয়ার বিপরীতে বিকাশের মতো সহজ, ঝামেলামুক্ত ও নিরাপদ ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা দ্রুতই পোশাকশিল্পের মালিক এবং কর্মীদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠছে। এ পদ্ধতিতে বেতন পরিশোধে স্বচ্ছতাও আগের চাইতে আরও বেশি নিশ্চিত হয়েছে।তাই এবার দেশের শীর্ষস্থানীয় আরও ১০টি তৈরি পোশাক শিল্পপ্রতিষ্ঠানের প্রায় ১ লাখ কর্মী এখন থেকে বিকাশ অ্যাকাউন্টে বেতন পাবেন।

এ নিয়ে দেশের রফতানিমুখী পোশাকশিল্পের ২৬০টি প্রতিষ্ঠানের সাড়ে ৩ লাখ কর্মী বিকাশের এই ডিজিটাল বেতন পরিশোধ সেবা নিচ্ছেন।

শনিবার (৫ অক্টোবর) বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সবচেয়ে বড় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের এ সেবার সঙ্গে যুক্ত হওয়া নতুন ১০টি প্রতিষ্ঠান হলো- নিউ এশিয়া গ্রুপ, শাইনেস্ট গ্রুপ, ইভিন্স গ্রুপ, নিউ এজ গ্রুপ, ডেবোনিয়ার গ্রুপ, তামিশনা গ্রুপ, মাহদীন গ্রুপ, ভিশন গ্রুপ, সাঙ্গু গ্রুপ এবং বেস্ট শার্টস লিমিটেড।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে কেক কেটে এর উদ্বোধন করা হয়। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশীদ, নিউ এশিয়া গ্রুপের পরিচালক আমের সেলিম, শাইনেস্ট গ্রুপের পরিচালক আব্দুল হালিম খান, ইভিন্স গ্রুপের পরিচালক শাহ আদিব চৌধুরী, নিউ এজ গ্রুপের ভাইস চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, ডেবোনিয়ার গ্রুপের ডিএমডি আজম খান, তামিশনা গ্রুপের পরিচালক নাওয়ীদ আলম চৌধুরী, মাহদীন গ্রুপের হেড অব ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস মো. জাফর আলী সেখ, ভিশন গ্রুপের পরিচালক সারাহ হামিদ, সাঙ্গু গ্রুপের পরিচালক মাহির মান্নান এবং বেস্ট শার্টস লিমিটেডের নির্বাহী মেজর (অব.) মইন উদ্দিন আহমেদ ভূঁইয়া।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধু সহজে বেতন পাওয়াই নয়, কর্মীরা বেতন পাওয়ার সঙ্গে সঙ্গে বিকাশ অ্যাকাউন্টের টাকা অন্য বিকাশ অ্যাকাউন্টে পাঠানো, মোবাইলের এয়ারটাইম কেনা, বিভিন্ন ধরনের বিল পরিশোধ করা কিংবা বিভিন্ন দোকানে পেমেন্ট করাসহ নানান সেবা নিতে পারছেন।

এ ছাড়াও সারাদেশের দুই লক্ষাধিক বিকাশ এজেন্টের যে কোনো পয়েন্ট থেকে প্রয়োজনে ক্যাশ আউটও করতে পারছেন, এমনকি অ্যাকাউন্টে টাকা জমা রেখে স্বল্পমাত্রায় মুনাফাও অর্জন করতে পারছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। ।

পূর্বপশ্চিমবিডি/জিএম

পোশাকশিল্প,রফতানিমুখী,বিকাশ,ডিজিটাল বেতন পরিশোধ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত