• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

চট্টগ্রামে এলএনজি টার্মিনাল নির্মাণে আগ্রহী দ. কোরিয়া

প্রকাশ:  ২৯ আগস্ট ২০১৯, ১৭:১৭
চট্টগ্রাম প্রতিনিধি
ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়া চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনাল এবং লিকুইড ন্যাচারাল গ্যাস (এলএনজি) টার্মিনাল নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। একইসঙ্গে নৌপরিবহন ও মৎস্যখাতে বাংলাদেশে অধিক বিনিয়োগের জন্য দক্ষিণ কোরিয়ার বিনিয়োগকারীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার (২৯ আগস্ট) দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের গ্লাড হোটেলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং কোরিয়ার মহাসাগর ও মৎস্য বিষয়ক মন্ত্রী মুন সিয়ং হাইত্তক’র মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে দক্ষিণ কোরিয়া এ আগ্রহ প্রকাশ করে।

বৈঠকে তারা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন। বাংলাদেশে ব্লু বায়ো-টেকনোলজি, টাইডাল এনার্জি, ওসান সেফটি, মেরিটাইম সেক্টরে ট্রেনিং, বাংলাদেশের নাবিকদের চাকরি এবং শিপবিল্ডিংয়ের বিষয়গুলো তাদের আলোচনায় স্থান পায়। প্রতিমন্ত্রী ২৮ আগস্ট (বুধবার) কোরিয়ার বৃহত্তম বন্দর ‘বুসান বন্দর’ পরিদর্শন করেন।

প্রতিমন্ত্রী বলেন, দক্ষিণ কোরিয়া বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু। বাংলাদেশের বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময় দেশ। এদেশে নৌ সেক্টরে দক্ষ জনবল রয়েছে। ব্যবসায়িক ক্ষেত্রে বাংলাদেশ একটি বড় বাজার। বাংলাদেশ সরকার বিনিয়োগকারীদের নানা সুবিধা দিয়ে আসছে। কোরিয়ার বিনিয়োগকারীরা সেই সুবিধা নিয়ে দেশে নৌপরিবহন খাত উন্নয়নে বিনিয়োগের আহ্বান জানান তিনি।


পূর্বপশ্চিমবিডি/কেএম

এলএনজি টার্মিনাল,চট্টগ্রাম বন্দর,দক্ষিণ কোরিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close