Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
  • ||

মুহিত ভাই বাজেট একভাবে করেছে, আমি অন্যভাবে করবো: অর্থমন্ত্রী

প্রকাশ:  ২৭ মে ২০১৯, ২২:০০ | আপডেট : ২৭ মে ২০১৯, ২২:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

যে কোনো অর্থ বছরের তুলনায় এবারের বাজেটের আকার আরও বড় হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি জানান, মুহিত (সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত) ভাই যেভাবে দিয়েছেন আমিও সেইভাবে বাজেট ঘোষণা করবো। হয়তো মুহিত ভাই একভাবে করেছে, আমি অন্যভাবে করবো। তবে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য এক, আমরা একই সরকারের। তিনি যেখানে রেখে গেছেন, সেখান থেকেই শুরু করবো।

সোমবার (২৭ মে) শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মুস্তফা কামাল বলেন, আমি ও মুহিত ভাই একই সরকারের, ফলে বাজেট ঘোষণার লক্ষ্য ও উদ্দেশ্যও এক। আমাদের সামনে যাওয়ার অনেক সুযোগ আছে। সামনে যাওয়ার ধাপও অনেক বড়। বর্তমান সরকার বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে।

রাজস্ব প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, আমাদের রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা ৩ লাখ ২৫ হাজার কোটি টাকা। রাজস্ব আহরণ কম হবে না বরং বাড়বে। মানুষকে কষ্ট দিয়ে রাজস্ব আহরণ করবো না। বাজেটের পরে কোনো পণ্যের দাম বাড়বে না বরং কমবে। বাজেটে রেট বাড়বে না তবে নেট বাড়বে।

ব্যাংকিং খাত প্রসঙ্গে মুস্তফা কামাল বলেন, এই খাতের কিছু সমস্যা আছে। সমস্যাগুলো দূর করা হবে। ব্যাংকিংখাতের সমস্যা একদিনে তৈরি হয়নি। ফলে রাতারাতি ব্যাংকিং খাতের সমস্যা দূর করা যাবে না। এই খাতের সমস্যাগুলো কিভাবে দূর করা যাই সেই বিষয়ে নানা পদক্ষেপ নেওয়া হবে। ৩০ মে পর্দা উঠবে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের।

বাংলাদেশ দলের বিশ্বকাপ জয়ের সামর্থ্য আছে কিনা— এমন প্রসঙ্গে আলাপকালে আইসিসি’র সাবেক সভাপতি বলেন, মাশরাফি অনেক অভিজ্ঞ। এছাড়াও তামিম, সাকিব ও মুশফিক অনেক পরিপক্ব। ফলে বাংলাদেশ দলের বিশ্বকাপ জেতার অ্যাবিলিটি আছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ দল বিশ্বকাপ জেতার সামর্থ্য রাখে। তবে ওয়েদার কেমন হয় সেটাই দেখার বিষয়। টিম ম্যানেজমেন্টকে বার বার বসতে হবে। আগে ব্যাট করলে কী ফল পাওয়া যাবে, পরে ব্যাট করলে কী হবে— এই বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে বার বার বসতে হবে।

পিপিবিডি/জিএম

অর্থমন্ত্রী,আ হ ম মুস্তফা কামাল,আবুল মাল আবদুল মুহিত,বাজেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত