• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

সংবাদ সম্মেলন ডেকেছে ইভ্যালি

প্রকাশ:  ০২ অক্টোবর ২০২২, ১৬:৫০
নিজস্ব প্রতিবেদক

প্রায় দেড় বছর বন্ধের পর সংবাদ সম্মেলন ডেকেছে অনলাইন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। আগামী বৃহস্পতিবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করছে তারা।

ইভ্যালির সিইও মো. রাসেল ও চেয়ারম্যান পদে থাকা তার স্ত্রী শামীমা নাসরিনকে গ্রেপ্তার এবং প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করার পর এবারই প্রথম সংবাদ সম্মেলন ডাকল তারা।

রোববার(২ অক্টোবর) বেলা ১১টার দিকে ইভ্যালির ভেরিফায়েড ফেসবুক পেজে সংবাদ সম্মেলনের বিষয়টি জানানো হয়।

ফেসবুকে দেওয়া পোস্টে ইভ্যালি জানায়, আগামী বৃহস্পতিবার বিকেল ৫টায় ইভ্যালি সংক্রান্ত সব ইস্যু নিয়ে অনলাইনে সংবাদ সম্মেলন করা হবে। সংবাদ সম্মেলনটি ইভ্যালির পেজ থেকে সরাসরি প্রচার করা হবে।

সম্প্রতি ইভ্যালির সহপ্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিনের নেতৃত্বে নতুন পরিচালনা পর্ষদ দায়িত্ব নিয়েছে প্রতিষ্ঠানটির। এরপর থেকেই ইভ্যালির ব্যবসায়িক কার্যক্রম পুনরায় চালু হওয়ার দিকে সবার নজর ও আগ্রহ।

ইতোমধ্যে ফেসবুকে নিজেদের ভেরিফায়েড পেজ থেকে বিভিন্ন পণ্য বিক্রির বিজ্ঞাপন দিতে শুরু করেছে ইভ্যালি। আর অনলাইনে কার্যক্রম শুরু করতে হলে চালু করতে হবে এর সার্ভার।

পরিচয় গোপন রাখার শর্তে প্রতিষ্ঠানটির একটি সূত্র জানায়, খুব শিগগিরই এর সার্ভার চালু হতে যাচ্ছে। তবে এটি নতুন কোনো সার্ভার হবে নাকি পুরোনো সার্ভারই চালু করা হবে, সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। দৈনিক কালবেলাকেও ওই সূত্র বিষয়টি নিশ্চিত করতে পারেননি।

গত বছরের সেপ্টেম্বরে গ্রেপ্তার হওয়ার পর থেকেই ইভ্যালির আরেক প্রতিষ্ঠাতা ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল সার্ভারের পাসওয়ার্ড ভুলে গিয়েছিলেন বলে দাবি করে আসছেন। ফলে হাইকোর্ট গঠিত পরিচালনা পর্ষদও ইভ্যালির সার্ভার চালু করতে পারেনি।

এমন প্রেক্ষাপটে ব্যবসা চালু করতে হলে প্রয়োজনীয় সার্ভারের দিকে নজর সবার। অন্যদিকে পণ্য কেনাবেচার প্রক্রিয়া তুলে ধরে নিজেদের ফেসবুক পেজ থেকে তিনটি মাধ্যমের ঘোষণা দিয়েছে ইভ্যালি। গ্রাহকদের জন্য ‘ক্যাশ অন ডেলিভারি’, ‘পিক অ্যান্ড পে’ এবং ‘ক্যাশ বিফোর ডেলিভারি’; এই তিনটি মাধ্যম রাখার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

অর্ডার করা পণ্য বুঝে পেয়ে গ্রাহকরা যেন মূল্য পরিশোধ করতে পারেন এজন্য রাখা হয়েছে ক্যাশ অন ডেলিভারি। অন্যদিকে ইভ্যালি প্ল্যাটফর্মে অর্ডার করে বিক্রেতার কাছ থেকে সরাসরি পণ্য গ্রহণ করে বিক্রেতার কাছেই মূল্য পরিশোধের নতুন একটি ধারণা নিয়ে এসেছে ইভ্যালি। প্রতিষ্ঠানটি এই প্রক্রিয়ার নাম দিয়েছে পিক অ্যান্ড পে। তবে ক্যাশ বিফোর ডেলিভারি নিয়ে বিস্তারিত এখনো জানায়নি ইভ্যালি।

ইভ্যালি,সংবাদ সম্মেলন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close