• রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
  • ||

সেপ্টেম্বরে বাজারে আসছে আইফোন ১৪

প্রকাশ:  ১৮ আগস্ট ২০২২, ১৮:১০ | আপডেট : ১৮ আগস্ট ২০২২, ১৮:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

আগামী সেপ্টেম্বর মাসেই বাজারে আসছে আইফোন ১৪ সিরিজ। টেক জায়ান্ট অ্যাপল ইনকরপোরশেন আইফোনের সবশেষ সিরিজটির পাশাপাশি একই নতুন ম্যাক, আইপ্যাড এবং ৩টি মডেলের অ্যাপল ওয়াচ লঞ্চ করবে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ব্লুমবার্গ এক প্রতিবেদনে জানিয়েছে, ৭ সেপ্টেম্বর অ্যাপলের আইফোন ১৪ সিরিজের মোড়ক উন্মোচন হবে। আগামী ৯ সেপ্টেম্বর থেকে প্রি-অর্ডার গ্রহণ এবং ১৬ সেপ্টেম্বর থেকে সরবরাহ শুরু করতে পারে অ্যাপল।

অ্যাপলের খুচরা বিক্রয়কর্মীদের বলা হয়েছে, '১৬ সেপ্টেম্বর থেকে বড় ধরনের নতুন একটি পণ্য রিলিজের জন্য প্রস্তুত হতে।'

আইফোন ১৪ দেখতে অনেকটা আইফোন ১৩-এর মতোই হবে। আইফোন ১৪ লাইনআপে ৪টি নতুন মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। মডেলগুলো হলো: আইফোন ১৪, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স।

তবে, চলতি বছর আইফোন ১৪ সিরিজে ৫.৪-ইঞ্চির 'মিনি' সংস্করণটি থাকবে না। তার পরিবর্তে অ্যাপল ৬.১-ইঞ্চি স্ক্রিনসহ দুটি মডেল এবং ৬.৭-ইঞ্চি স্ক্রিনসহ দুটি মডেলের পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

এ ছাড়া আইফোন ১৪ প্রো লাইনের জন্য বড় ধরনের পরিবর্তনের পরিকল্পনা করছে কোম্পানিটি। অ্যাপল সামনের দিকে 'নচ' নামে পরিচিত ক্যামেরা কাটআউটটি ফেস আইডি সেন্সরের জন্য পিল-আকৃতির গর্ত দিয়ে এবং ক্যামেরার জন্য একটি হোল-পাঞ্চ প্রতিস্থাপন করবে। যা ব্যবহারকারীদের একটু বেশি স্ক্রিন স্পেস দেবে।

এ ছাড়া আইফোন ১৪ প্রো-তে একটি ফাস্ট চিপ যুক্ত থাকতে। যেখানে অ্যাপল স্ট্যান্ডার্ড আইফোন ১৪ মডেলগুলোতে আইফোন ১৩-এর এ১৫ চিপগুলোই রাখবে।

আইফোন ১৪ প্রো-তে সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন আসতে পারে ক্যামেরা সিস্টেমে। প্রো মডেলগুলোতে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড এবং টেলিফটো সেন্সরগুলোর পাশাপাশি থাকবে একটি ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। এ ছাড়া অ্যাপল ভিডিও রেকর্ডিং এবং ব্যাটারি লাইফ উন্নতিরও পরিকল্পনা করছে।

পূর্বপশ্চিম- এনই

আইফোন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close