• শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

হোয়াটসঅ্যাপ বিজনেসে নতুন ফিচার

প্রকাশ:  ২১ ডিসেম্বর ২০২১, ১৬:৫৩
পূর্বপশ্চিম ডেস্ক

হোয়াটসঅ্যাপ বিজনেসে যুক্ত হচ্ছে নতুন ফিচার ‘ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্ম’। এর মাধ্যমে ব্যবহারকারীরা দ্রুত উত্তর বা কুইক রিপ্লাইয়ে নতুন শর্টকাট সুবিধা পাবে।

হোয়াটসঅ্যাপ বিজনেসে আগে থেকেই কুইক রিপ্লাই ফিচার চালু ছিল। ব্যবহারকারী বা ব্যবসায়ীরা কিবোর্ডে থাকা কমা আইকন চেপে নির্ধারিত মেসেজ নির্বাচন করে গ্রাহকদের পাঠাতে পারেন। হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়াবেটাইনফোর তথ্যানুযায়ী, কুইক রিপ্লের জন্য বিজনেস ভার্সনে নতুন শর্টকাট যুক্ত হচ্ছে। চ্যাট শেয়ার অ্যাকশন মেনুতে এটি যুক্ত করা হবে বলে জানা গেছে।

নতুন শর্টকাটের বিষয়ে প্লাটফর্মের কাছ থেকে বিস্তারিত কিছু না জানা গেলেও ফিচার ট্র্যাকারের তথ্যানুযায়ী, আরো ব্যবহারকারীদের কুইক রিপ্লে ফিচার সম্পর্কে জানাতেই এ উদ্যোগ নিয়েছে প্লাটফর্মটি। নতুন ফিচারটি কবে নাগাদ সাধারণ ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে, সে বিষয়ে কিছু জানা যায়নি।

২০১৯ সালে কুইক রিপ্লে ফিচারটি স্মার্টফোনের পাশাপাশি ওয়েব ও ডেস্কটপ ভার্সনের জন্য উন্মুক্ত করা হয়। কুইক রিপ্লের মাধ্যমে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো সহজেই গ্রাহকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারে। আগে কিবোর্ডের বাটন চেপে নির্ধারিত মেসেজ নির্বাচনের মাধ্যমে এ ফিচার ব্যবহার করা যেত। নতুন আপডেট চালু হলে এর ব্যবহার আরো সহজ হবে বলে আশা সংশ্লিষ্টদের।

চলতি মাসের শুরুতে ইন-অ্যাপ ক্যামেরার ইন্টারফেসে পরিবর্তন আনার বিষয়ে কাজের কথাও জানিয়েছে মেটা মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। নতুন ইন্টাফেসে ক্যামেরা সুইচ ও ফ্ল্যাশ বাটনের অবস্থান পরিবর্তন হবে বলে সূত্রে জানা গেছে।

পূর্বপশ্চিম-এনই

হোয়াটসঅ্যাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close