• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
  • ||

গরমে আরাম স্লিভলেসে

প্রকাশ:  ১৬ মার্চ ২০২২, ০৩:০৫
বর্ষা জানবীর

গরম এসে গেছে। এই সময় চাই আরামদায়ক পোশাক।ফ্যাশন সচেতন অনেকের কাছেই বেড়ে গেছে স্লিভলেস পোশাকের কদর। কারণ গরমের সময় এ ধরনের পোশাক একই সঙ্গে আরামদায়ক আর ট্রেন্ডি। তবে আমাদের সামাজিক ও পারিপার্শ্বিক অবস্থা য় অনেকেই স্লিভলেস পোশাক এড়িয়ে চলেন। কিন্তু শালীনতা বজায় রেখে গরমে স্বস্তি পেতে চাইলে স্লিভলেস পোশাক পরা যেতেই পারে।

স্বস্তিদায়ক পোশাক হিসেবে স্লিভলেসের তুলনা নেই। তবে আপনাকে স্লিভলেস এ মানাচ্ছে কিনা সেটাও মাথায় রাখতে হবে। এই গরমে পার্টি বা অনুষ্ঠানে পরার জন্য শাড়ির সঙ্গে অনেকেই এখন বেছে নিচ্ছেন স্লিভলেস ব্লাউজ। শাড়ির সঙ্গে মানানসই ভিন্ন রংয়ের স্লিভলেস ব্লাউজ দেখতে দারুণ ফ্যাশনেবল। আর যারা শাড়ি সামলাতে পারেন না তারা পরতে পারেন স্লিভলেস কামিজ, কুর্তি বা টপস।

স্লিভলেস পরতে হলে হাতের সৌন্দর্যের দিকটা বিশেষ লক্ষ রাখা জরুরি। যারা স্লিভলেসে অভ্যস্ত নন তারাও চাইলে ছোট গলার সঙ্গে খানিকটা চওড়া ঘাড়ের স্লিভলেস পোশাক পরতে পারেন। সরু এবং দীর্ঘ হাতেই স্লিভলেস বেশি মানায়। তবে যাদের স্বাস্থ্য ভালো, তাদের জন্য স্লিভলেস স্বস্তিদায়ক।

স্লিভলেস জামার সঙ্গে ছোট গলাই বেশি ভালো। এতে পোশাকটিও মার্জিত লাগবে। তাছাড়া কলার দেওয়া গলার স্টাইলেও স্লিভলেস ভালো মানায়।

প্রায় সব ফ্যাশন হাউসে নানা ডিজাইনের নারীদের স্লিভলেস পোশাক পাওয়া যায়। ওয়েস্টার্ন আউটফিটের হাউস যেমন ক্যাটস আই, এক্সটাসি, ইয়েলো, লা রিভে বিভিন্ন কাটিংয়ের স্লিভলেস পোশাক পাওয়া যায়। দেশীয় ফ্যাশন হাউস আড়ং, নগরদোলা, অঞ্জন’স এ খুঁজে পাবেন আপনার পছন্দের স্লিভলেস পোশাকটি। এ ছাড়া বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক, মৌচাক মার্কেট, চাঁদনিচক, গাউছিয়া ও নিউমার্কেটে পাওয়া যাবে স্লিভলেসস পোশাক। চাইলে গজ কাপড় কিনে বানিয়ে নিতে পারেন মনের মতো স্লিভলেস পোশাকটি।

স্লিভলেস পোশাকের সঙ্গে পালোজ্জা এবং লেগিংস দুটোই ভালো মানায়। আপনার পোশাক অনুযায়ী বেছে নিন। মনে রাখতে হবে, স্লিভলেস পোশাক পরলে হাতে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। না হলে সূর্যের আলোতে হাত পুড়ে কাল হয়ে যেতে পারে। প্রতিদিন বাসায় ফিরে যে কোনো স্ক্রাব দিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এতে ময়লা দূর হয়ে যাবে। কারণ সারাদিন হাত খোলা থাকার ফলে অনেক ধুলা জমে। যা হাতের ত্বক নষ্ট করে ফেলে। যাদের হাত একটু মোটা তাদের স্লিভলেস পোশাক না পরাই ভালো। বাসার বাইরে গেলে ছাতা ব্যবহার করতে ভুলবেন না।

পূর্বপশ্চিম ডেস্ক

স্লিভলেস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close