• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

টুইটারের চাকরিচ্যুত ৩ কর্মকর্তা পাচ্ছেন ১০ কোটি ডলার

প্রকাশ:  ২৯ অক্টোবর ২০২২, ১২:৪০
ফিচার ডেস্ক

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্কের হাতে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের ভার আসার পর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তাসহ (সিইও) যে তিন কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়েছে তারা বেশ বড় অঙ্কের অর্থ পাবেন ক্ষতিপূরণ হিসেবে।

সবমিলিয়ে এই অর্থের পরিমাণ ১০ কোটি ডলারের বেশি বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

নানা ঘটনার পর অবশেষে বৃহস্পতিবার ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন মাস্ক। এর পরই ওই তিন কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন তিনি।

চাকরি হারানো কর্মকর্তারা হলেন টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল এবং আইন ও নীতিবিষয়ক প্রধান বিজয়া গাড্ডে।

প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী হিসাব কষে ব্লুমবার্গ বলছে, পরাগ আগারওয়াল পাবেন ৫০ মিলিয়ন ডলার, নেড সেগাল পাবেন ৩৭ মিলিয়ন ডলার আর বিজয়া গাড্ডে পাবেন ১৭ মিলিয়ন ডলার।

অন্য প্রতিষ্ঠানের মতো টুইটারের নীতিমালায়ও চাকরিচ্যুতির পর কর্মীর দেনা-পাওনা মেটানোর নিয়ম রয়েছে। সে হিসেবে সবই পরিশোধ করা হবে তিন কর্মকর্তাকে। একই সঙ্গে এক বছরের স্বাস্থ্যবীমা বাবদ প্রত্যেককে দিতে হবে ৩১ হাজারের ডলারের মতো।

ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগারওয়াল টুইটারে যোগ দেন ২০১১ সালে। ২০১৭ সালে কোম্পানির প্রধান প্রযুক্তি কর্মকর্তা হন তিনি। এরপর ২০২১ সালের নভেম্বরে টুইটারের সিইও করা হয় তাকে।

ইলন মাস্কের টুইটার কেনার খবর প্রথম যখন ছড়ায়, তখনই পরাগ চাকরিচ্যুত হতে পারেন বলে আভাস পাওয়া যায়।

ইলন মাস্ক টুইটার কিনতে চাইছেন, এমন খবর চলতি বছরের এপ্রিল থেকেই নেটিজেনদের মুখে মুখে। মে মাসের দ্বিতীয় সপ্তাহে টুইটার কেনার পরিকল্পনা থেকে সাময়িকভাবে সরেও এসেছিলেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠাতা টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

নানা জল্পনা শেষে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণ নেন তিনি।

টুইটার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close