• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

দুর্গোৎসবের পোশাকে পূজা-অপু, নিরব-শিপন

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৮
ফিচার ডেস্ক

২৭ বছর ধরে ‘বিশ্বরঙ’ বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে। সেই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি এবারের পোশাক অলংকরণের অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে দুর্গা প্রতিমার প্রতিকৃতি, প্রকৃতির নান্দনিক রূপের গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়ে দুর্গা মোটিফ, মন্ত্র, ড্রইং। এসব উপস্থাপন করা হয়েছে শাড়ি, পাঞ্জাবী, ধুতি, থ্রিপিস, ফতুয়া, শার্ট, ইত্যাদির মলিন সার্ফেসে। পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। বরাবরের মত মনমাতানো সব বাহারী ডিজাইনের কালেকশনই থাকছে বিশ্বরঙ-এর ‘দুর্গাপূজা ২০২২’ সংকলনে।

আর এইসব পোশাকের মডেল হয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস, পূজা চেরি, নায়ক নিরব, শিপন মিত্র ও মডেল জারিন জারা খান।

‘দুর্গাপূজা ২০২২’ সংকলনে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে স্বাভাবিকভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল, স্লাব কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ডুপিয়ান, হাফ সিল্ক, জর্জেট, সিফনসহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড়তো থাকছেই। পোশাকগুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রংয়ের ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসেবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, কারচুপি, অ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাষ্ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।

গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এই প্রদর্শনী। দশমীর দিন পর্যন্ত ‘বিশ্বরঙ’-এর সব শোরুমে এবং অনলাইনে ‘দুর্গাপূজা ২০২২’ সংকলনের পোশাক প্রদর্শনী চলবে। পোশাক সংক্রান্ত যেকোনো তথ্য পেতে ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে ফোন করুন। অথবা ভিজিট করুন www.bishworang.website এবং ফেজবুক পেজ।

পূজা,ফ্যাশন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close