• রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
  • ||

হোয়াটসঅ্যাপে আসছে ফেসবুকের ফিচার

প্রকাশ:  ২২ জুলাই ২০২২, ১৮:৫৪
পূর্বপশ্চিম ডেস্ক

আবারও নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। মেসেজিং অ্যাপে যুক্ত হয়েছে অ্যাভাটার বিভাগ। ফেসবুকের মেসেঞ্জারে ঠিক যেভাবে অ্যাভাটার তৈরি করা যায় এবার হোয়াটসঅ্যাপেও একই কাজ করা যাবে। সাম্প্রতিক বেটা ভার্সনে এ ফিচার যুক্ত হয়েছে বলে জানা গেছে।

এছাড়াও ভিডিও কলের সময় নিজেকে মুখোশের পেছনে নেওয়ার জন্য বিশেষ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। ভবিষ্যতে আপডেটের মাধ্যমে এই ফিচার মেসেজিং প্ল্যাটফর্মে যুক্ত হতে পারে। যদিও হোয়াটসঅ্যাপে অ্যাভাটার বিভাগ প্রসঙ্গে এখনো মুখ খোলেনি মার্কিন সংস্থাটি।

একটি ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, শিগগির আপডেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপের ভেতরে পৃথক অ্যাভাটার বিভাগ যুক্ত হতে চলেছে। বেটা আপডেটের মাধ্যমে ইতোমধ্যেই পরীক্ষামূলকভাবে নির্বাচিত গ্রাহকদের কাছে এই ফিচার পাঠাতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচার ব্যবহার করে নিচের ভার্চুয়াল অ্যাভাটার তৈরি করা যাবে। যা স্টিকার হিসাবে শেয়ার করা যাবে।

অ্যান্ড্রয়েড ফোনের বেটা ভার্সনে আপাতত এই ফিচার এসেছে। জানা গেছে, পৃথক এই ফিচারে ভিডিও কলের সময় মুখোশের পেছনে নিজেকে লুকিয়ে রাখার সুযোগ পাবেন গ্রাহকরা। এখনো অফিশিয়ালি এই ফিচার ঘোষণা করেনি হোয়াটসঅ্যাপ। বর্তমানে ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে ফিচারটি। কবে সব গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছবে সেই বিষয়েও কোন নির্দিষ্ট তথ্য সামনে আসেনি।

তবে ওই ওয়েবসাইটে অ্যাভাটার বিভাগের একটি স্ক্রিনশট প্রকাশ্যে এসেছে। স্ক্রিনশটে কয়েকটি অ্যাভাটেরের নিচে নিজের পৃথক অ্যাভাটার তৈরির অপশন দেখা গেছে।

পূর্বপশ্চিমবিডি/এআই

হোয়াটসঅ্যাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close