• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

লাফজ’এর রিয়েল পিপল রিয়েল স্টোরি

প্রকাশ:  ১৩ এপ্রিল ২০২২, ১৫:৩০
নিজস্ব প্রতিবেদক

দেশের মাল্টিন্যাশনাল কর্পোরেট প্রতিষ্ঠানগুলো তাদের পণ্যের প্রচারে প্রোডাক্টের গুণাগুণই প্রাধান্য দেবে এটাই স্বাভাবিক। কিন্তু এই রমজানে ব্যাতিক্রম দেখিয়েছে সিংগাপুর ভিত্তিক লাইফ স্টাইল কোম্পানী বিলিভ প্রাইভেট লিমিটেড। তাদের জনপ্রিয় ব্র্যান্ড লাফজ নির্মিত কিছু সোস্যাল এক্সপেরিমেন্টাল ভিডিও যে কোন মানুষকে সামাজিক এবং মানবিক হতে উদ্বুদ্ধ করবে।

সমাজের বিত্তবান মানুষ দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসে এবং আসবে এটা আমাদের সামাজিক রীতি। কিন্তু দরিদ্র মানুষ্ও যে তার সামান্য সামর্থের মধ্যে মানুষের সহযোগিতা করার মানসিকতা নিয়ে নিয়ে জন্ম নেয় তারই বাস্তব রূপ উঠে এসেছে। দারিদ্রতা, জীবনের প্রয়োজন, লোভ, লালসা এবং সময়ের ব্যবধান অনেক সময় আমাদের বদলে দিল্ওে মানুষ যে মানুষেরই জন্য এই বাস্তবতা থেকে বেরিয়ে য্ওায়ার সুযোগ নেই আমাদের।

সম্পর্কিত খবর

    লাফজ’এর ‘রিয়েল পিপল.. রিয়েল স্টোরি’ শিরোনামের ভিডিও চিত্র আমাদের তাই যেন মনে করিয়ে দেয় আরেকবার। ভিডিওতে দেখা যায় এক সামর্থ্যবান যুবক একদিন রাজধানীতে বসবাসরত ভাসমান এবং নিম্ন আয়ের অতি সাধারণ মানুষের মন যাচাইয়ের পরীক্ষায় নামে। পায়ে ব্যান্ডেজ বেধে পকেটে টাকা নেই জানিয়ে বিনা ভাড়ায় বাসায় পৌঁছে দেয়ার অনুরোধ জানায়, এক রিক্সা শ্রমিকের কাছে। তরতাজা ভাল দামি পোশাক পড়া যুবকটির এমন আবেদনে কয়েকজন চোখ কপালে তুললেও অবশ্যই এমন একজনকে পাওয়া যায় যিনি তার কথায় সাড়া দিয়ে বিনা ভাড়ায় তাকে বাড়িতে পৌঁছে দিতে রাজি হন।

    একজন দিন এনে দিন খ্ওায়া মানুষের এই অসাধারণ উদারতা বর্তমান সমাজকে খানিকটা চমকে দেয়ার মতই। যান্ত্রিক জীবনে একজন রিক্সা চালকের এমন উদারতা সহজেই প্রভাবিত করবে আমাদেও সমাজ জীবনকে। অনুপ্রেরণা যোগাবে মানুষের প্রতি মানুষের ভালবাসা এবং দায়িত্ববোধ বাড়িয়ে দিতে। সামর্থ থাকার র্পও সাধারণ জনজীবন নিয়ে আমরা যারা ভাবি না অথবা নিজেদের ব্যস্ততায় ভাবার অবকাশ পাই না লাফজ’এর ৯৪ সেকেন্ডের রিয়েল পিপল রিয়েল স্টোরি’র ভিড্ওি আমাদের সেই চিন্তা-ভাবনার ভিত নাড়িয়ে দেবে।

    পূর্বপশ্চিম- এনই

    লাফজ
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close