• মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
  • ||

দেশে ১২ ডিসেম্বর থেকে ফাইভ জি

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০২১, ১২:১৯
নিজস্ব প্রতিবেদক

আগামী ১২ ডিসেম্বর দেশে ফাইভ জি প্রযুক্তির পরীক্ষামূলক সেবা কার্যক্রম উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (৮ ডিসেম্বর) রাতে রাজধানীর ফারস হোটেলে প্রথম বাংলাদেশি হিসেবে প্রফেসর ড. সাইফুর রহমান দ্যা ইনস্টিটিউট অফ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং-এর (আইইইই) প্রেসিডেন্ট এবং প্রফেসর ড. সেলিয়া শাহনাজ আইইইই ওমেন ইন ইঞ্জিনিয়ারিং কমিটির চেয়ার নির্বাচিত হওয়ায় আইইইই বাংলাদেশ সেকশন কর্তৃক আয়োজিত মেম্বার্স অ্যাপ্রিশিয়েশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের প্রকৌশলীরা অত্যন্ত দক্ষতার সঙ্গে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পরিচালনা করছে। আমাদের তরুণদের মেধা ও সৃজনশীলতা কাজে লাগিয়ে আগামী দিনে বাংলাদেশ রোবট উৎপাদনকারী ও রপ্তানিকারক দেশে পরিণত হবে। আগামী ১২ ডিসেম্বর আমরা ফাইভ জি প্রযুক্তির পরীক্ষামূলক সেবা কার্যক্রম উদ্বোধন করবো যে কৃতিত্ব এতোদিন শুধু উন্নত বিশ্বের ৬৭ টি দেশের ছিল। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

আইইইই বাংলাদেশ সেকশনের চেয়ার প্রফেসর ড. মশিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বুয়েটের উপাচার্য প্রফেসর ড. সত্যপ্রসাদ মজুমদার, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) প্রাক্তন প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, স্পেক্ট্রাম কনসোর্টিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ফোরকান বিন কাসেম।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ফাইভ জি,দেশ,ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী,মোস্তাফা জব্বার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close